গাজীপুর প্রতিনিধি

  ২৬ মে, ২০২৪

বাউবি এবং নৌবাহিনীর মধ্যে সমঝোতা স্মারক 

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) এবং বাংলাদেশ নৌবাহিনীর মধ্যে পরিচালিত এইচএসসি (নিশ-১) প্রোগ্রামের ১০ বছর পূর্তিতে রবিবার পরবর্তী ১০ বছরের জন্য নতুন সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়েছে। বাউবির পক্ষে রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম এবং বাংলাদেশ নৌবাহিনীর পক্ষে ক্যাপ্টেন এম শামছেুজ্জামান ভূঁইয়া সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার। বিশেষ অতিথি ছিলেন নৌবাহিনীর ক্যাপ্টেন এম শামছেুজ্জামান ভূঁইয়া।

বাউবির ওপেন স্কুলের ডিন অধ্যাপক ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বাউবির উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, নৌবাহিনীর কমান্ডার এম হাবিবুল্লাহ বাহার চৌধুরী, নিশ-১ প্রোগ্রামের কেন্দ্রীয় সমন্বয়কারী অধ্যাপক ড. ইকবাল হুসাইন।

বাউবির তথ্য ও গণযোগাযোগ বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. আ.ফ.ম মেজবাহউদ্দিন জানান, ২০১৪ সালে সমঝোতা স্মারক স্বাক্ষরের মধ্যদিয়ে বাংলাদেশ নৌবাহিনী এবং বাউবি এইচএসসি (নিশ-১) প্রোগ্রামটি পরিচালনা করে আসছে। গত ১০টি ব্যাচে বাংলাদেশ নৌবাহিনীর ৫ হাজার ৮৬২ নাবিক এ প্রোগ্রামে ভর্তি হয়েছেন। ২০২৩ সাল পর্যন্ত ৪ হাজার ৬৫৬ জন শিক্ষার্থী চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। গড় পাসের হার ৭৯.৪৩ শতাংশ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close