ইবি প্রতিনিধি

  ২৬ মে, ২০২৪

ইবিতে মেগা প্রকল্প

দুর্নীতির অভিযোগ, অভিযুক্তদের চিহ্নিত করতে কমিটি  

উড়োচিঠিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মেগা প্রকল্পের আওতাধীন দ্বিতীয় প্রশাসনিক ভবনের পঞ্চম বিলে ছয় কোটির অধিক টাকা ভুয়া তথ্যের মাধ্যমে আত্মসাতের অভিযোগ ওঠেছে। অভিযুক্তদের চিহ্নিত ও তাদের আইনের আওতায় আনতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে আগামী এক মাসের মধ্যে এ বিষয়ে রিপোর্ট দিতে বলা হয়েছে। গত রবিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এইম আলী হাসান এ তথ্য নিশ্চিত করেন।

রেজিস্ট্রার স্বাক্ষরিত অফিস আদেশে উল্লেখ করা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প (৩য় পর্যায়) শীর্ষক প্রকল্পের সর্বশেষ চলতি বিল প্রদানের ক্ষেত্রে তথ্যের গরমিল সংক্রান্ত অভিযোগের বিষয়ে ভাইস-চ্যান্সেলরের গঠিত তদন্ত কমিটির রিপোর্ট পর্যালোচনা ও সুপারিশ অনুযায়ী সংশিষ্টদের বিষয়ে কি ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে তা নির্দিষ্ট করা নেই। এটি নির্ণয় ও নির্দিষ্ট করার জন্য সিন্ডিকেটের ২৬৩তম সভার ৫ নং সিদ্ধান্ত অনুযায়ী ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

এ কমিটিতে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এ.কিউ.এম মাহবুবকে আহবায়ক করে তিন সদস্যের কমিটির সদস্য জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রেজওয়ানুল ইসলাম এবং সদস্য-সচিব হলেন বিশ্ববিদ্যালয়ের আইন প্রশাসক অধ্যাপক ড. মো. আনিচুর রহমান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close