নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

  ২৬ মে, ২০২৪

অধ্যক্ষ-শিক্ষকের অপসারণ দাবিতে ফের ২৪ ঘণ্টার সময়সীমা শিক্ষার্থীদের

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ডিগ্রি কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ ও বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে অধ্যক্ষ সঞ্জিত সেন রায় ও শিক্ষক নাজমুল হুদার বিরুদ্ধে। এর প্রতিবাদে অধ্যক্ষ ও ওই শিক্ষকের অপসারণের দাবিতে কলেজের ক্লাস বর্জনসহ অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। দুর্নীতির বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত নিতে অধ্যক্ষ সঞ্চিত শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় জিডি করেছেন বলে তাদের অভিযোগ।

এর আগে অধ্যক্ষ ও শিক্ষকের অপসারণের দাবিতে ১৯ মে কলেজে মানববন্ধন ও বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় ৭২ ঘণ্টার সময়সীমা বেঁধে দেয় তারা।

ওই সময়ের মধ্যে কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নেওয়ার রবিবার (২৬ মে) অবস্থান কর্মসূচি থেকে আবারো ২৪ ঘণ্টার সময়সীমা বেঁধে দেয়। সেই সঙ্গে জিডি প্রত্যারসহ অধ্যক্ষ সঞ্জিত সেন রায় ও শিক্ষক নাজমুল হুদাকে অপসারণের দাবি জানান তারা। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

শিক্ষার্থীরা জানান, ইনাতগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সঞ্জিত সেনের যোগসাজসে শিক্ষক নাজমুল হুদা ২০২২-২৩ অর্থবছরের ৪ শিক্ষার্থীর ৬ মাসের ২৩ হাজার ২০০ টাকা আত্মসাৎ করেন। এরও ১০ বছর আগে থেকে তারা বিষয়টি তদারকি করছেন। এই ১০ বছরের চিত্র সামনে আনলে থোলের বিড়াল বের হয়ে আসবে। তাছাড়া তাদের বিরুদ্ধে শিক্ষার্থী ও অভিভাবাকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ রয়েছে।

জানতে চাইলে কলেজের ভাইস প্রিন্সিপাল নুরুল আমিন বলেন, ‘কলেজের কাজে অধ্যক্ষ সিলেট বোর্ডে আছেন। গভর্নিং বডির সভাপতিসহ সব সদস্যকে বিষয়টি আমি অবগত করব।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close