reporterঅনলাইন ডেস্ক
  ১২ মে, ২০২৪

এসএসসি

গোপালগঞ্জ জেলায় ৩য় স্থানে রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান প্রতিষ্ঠিত গোপালগঞ্জের রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজে এসএসসি পাশের হার ৯৭ দশমিক ৬৭ শতাংশ। পশ্চিম গোপালগঞ্জের মোট ৯টি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে প্রতিষ্ঠানটি এবারও এসএসসির ফলাফলে ১ম স্থান লাভ করেছে, এর নিকটবর্তী খোন্দকার শামস উদ্দিন স্মৃতি উঁচ্চ বিদ্যালয়টির পাশের হার শতকরা ৬৯ দশমিক ৮৮ শতাংশ। এছাড়া গোপালগন্জ জেলার মধ্যে রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজটি এসএসসির ফলাফলে এবার ৩য় স্থান লাভ করেছে।

উল্লেখ্য, গোপালগঞ্জের এস, এম, মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীদের মধ্যে শতকরা ৯৮ দশমিক ৬৮ শতাংশ পাশ করে ১ম স্থান এবং বীণাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতকরা ৯৭ দশমিক ৮৭ শতাংশ পাশ করে জেলায় ২য় স্থান লাভ করেছে। ২০১৪ সালে গ্রামীণ নারী শিক্ষার অগ্রদূত হিসেবে গোপালগঞ্জের চন্দ্রদিঘলিয়াস্থ রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজটি প্রতিষ্ঠিত হবার পর থেকে অত্র এলাকার নারী শিক্ষার হার বাড়তে শুরু করেছে।

আধুনিক ও উন্নত শিক্ষার সু-ব্যবস্থার পাশাপাশি প্রতিষ্ঠানটি দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য বীনা বেতনে অধ্যায়নের সুযোগসহ সারা বছর বিভিন্ন প্রকার বৃত্তি ও প্রনোদনামূলক কার্যক্রমের আয়োজন করে থাকে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close