জবি প্রতিনিধি

  ১৮ এপ্রিল, ২০২৪

জবিতে বাংলা নববর্ষের উৎসব আজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বর্ণিল আয়োজনে আজ বৃহস্পতিবার বরণ করে নেওয়া হবে বাংলা নববর্ষ। বাংলা নববর্ষকে বরণ করে নিতে বৃহস্পতিবার সব বিভাগের ক্লাস ও পরীক্ষা সকাল সাড়ে ৯ থেকে দুপুর ১টা পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে রেজিস্ট্রার স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এবারের পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে চারপাশের দেয়ালে পেইন্টিং করেছেন বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থীরা। ইউনেসকোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পাওয়া রিকশা চিত্রকে উপপাদ্য করে এ চিত্রাঙ্কন করা হয়েছে। শিক্ষার্থীদের আঁকা দেয়ালচিত্রে ফুটে উঠেছে ফুল, মাছ, নৌকা, বাঘ, ময়ূরসহ নানা ধরনের চিত্র। ওইদিন সকালে ক্যাম্পাস থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে পুরান ঢাকার রায়সাহেব বাজার, ভিক্টোরিয়া পার্ক ঘুরে আবার ক্যাম্পাসে এসে শেষ হবে। এরপর একাত্তরের গণহত্যা ও মুক্তিযুদ্ধের প্রস্তুতি ভাস্কর্য চত্বরের সামনে আলোচনা সভা, সংগীত বিভাগের আয়োজনে সংগীতানুষ্ঠান এবং নাট্যকলা বিভাগের আয়োজনে যাত্রাপালা অনুষ্ঠিত হবে। পরে বিকেলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে।

এদিন বর্ষবরণের বর্ণাঢ্য এসব অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীকে অংশগ্রহণ করতে বলা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জবি,বাংলা নববর্ষের উৎসব,জগন্নাথ বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close