reporterঅনলাইন ডেস্ক
  ৩০ মার্চ, ২০২৪

বুয়েট ঘেরাওয়ের হুমকি দিলো মুক্তিযুদ্ধ মঞ্চ

শিগগিরই বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মরা বুয়েটে মুক্তিযুদ্ধ মঞ্চের কমিটি দিয়ে কঠোর আন্দোলনের মাধ্যমে বুয়েট প্রশাসনকে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করতে বাধ্য করবে, অন্যথায় বুয়েট ঘেরাও করে কঠোর কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

শনিবার (৩০ মার্চ) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ রাব্বীর হলের সিট বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানানোর পাশাপাশি বুয়েটে খুব শিগগিরই কমিটি দেয়ার ব্যবস্থা করা হবে। এই কমিটির মাধ্যমে বুয়েটে আবার ছাত্ররাজনীতি ফিরিয়ে আনা হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুয়েটকে জামায়াত-শিবির ও জঙ্গিদের অভয়ারণ্য হতে দেবে না মুক্তিযুদ্ধ মঞ্চ। বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ রাব্বীর হলের সিট অন্যায়ভাবে বাতিল করার অযৌক্তিক সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করতে হবে। বিগত ২০২২ সালে বুয়েটে ছাত্রলীগের সাবেক নেতাদের আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আলোচনা সভায় উদ্দেশ্যেপ্রণোদিত ভাবে বাধা দিয়ে জাতির পিতার অবমাননাকারীদের বিচার দাবি করে সংগঠনটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি দাবি করে, সরকারি নির্দেশনা অমান্য করে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মদের জন্য শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তির ক্ষেত্রে ৫ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বুয়েটে অনুসরণ করা হয় না। বারবার বলার পরেও বুয়েট প্রশাসন নীরব ভূমিকা পালনের মধ্যে দিয়ে তাদের প্রকৃত চরিত্র জাতির সামনে উন্মোচিত করেছে। আদতে এধরনের সিদ্ধান্ত দ্বারা বুয়েটে প্রতিক্রিয়াশীল জামায়াত-শিবির-জঙ্গিগোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়ন করছে বলে অভিযোগ করে মুক্তিযুদ্ধ মঞ্চ।

বুয়েট প্রশাসন এদেশের সংবিধানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত হয়ে আসছে অভিযোগ তুলে মুক্তিযুদ্ধ মঞ্চ জানায়, বুয়েটে ছাত্র রাজনীতি চালু না করলে এবং তাদের কোটার দাবি মেনে না নিলে বুয়েট ঘেরাও করে কঠোর কর্মসূচীর ঘোষণা দেয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close