কুবি প্রতিনিধি

  ২৯ ফেব্রুয়ারি, ২০২৪

‘উই সাপোর্ট প্যালেস্টাইন’ স্লোগানে মুখরিত কুবি

ছবি: প্রতিদিনের সংবাদ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ফিলিস্তিন সমর্থনে একটি শোভাযাত্রা করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে এই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

শোভাযাত্রাটি কুবির শহীদ মিনার থেকে শুরু হয়ে হয়ে কৃষ্ণচূড়া রোড প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে গিয়ে শেষ হয়। এ সময় কয়েকশ শিক্ষার্থী ‘ফ্রি প্যালেস্টাইন’, ‘উই সাপোর্ট প্যালেস্টাইন’ বলে স্লোগান দেন।

শিক্ষার্থীদের সংগঠন কুবি সাইক্লিস্ট-এর উদ্যোগে আয়োজিত শোভাযাত্রায় সহযোগিতা করে তরল পানীয় ব্র্যান্ড ‘মোজো’। কুবি সাইক্লিস্টের সদস্যদের পাশাপাশি শোভাযাত্রায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কুবির প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান মুহাম্মদ সোহরাব উদ্দীন।

অধ্যাপক সোহরাব উদ্দীন বলেন, ‘আজকের এই ইভেন্ট তরুণদের জন্য খুবই উদ্দীপনাময়। এই সাইক্লিং বা ম্যারাথনের মাধ্যমে আমরা জাতিকে একটা মেসেজ দেওয়ার চেষ্টা করি, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার ওপরে মানুষ সত্য। আমরা চাই পৃথিবীতে সকল মানুষের নিরাপত্তা নিশ্চিত হোক। আমরা দেখছি ফিলিস্তিন এখন তাদের নিরাপত্তার দিক থেকে খুবই নাজুক একটা অবস্থায় আছে। সেখানে মোজো তাদের সমস্ত আয়ের একটা অংশ ফিলিস্তিনকে দিয়ে সহযোগিতা করছে। এইটা মানবতার জন্য অনেক গুরুত্বপূর্ণ।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শোভাযাত্রা,কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close