পবিপ্রবি প্রতিনিধি

  ২৮ ফেব্রুয়ারি, ২০২৪

পবিপ্রবিতে প্রথমবারের মতো বিশ্ব প্রোটিন দিবস উদযাপন

ছবি : প্রতিদিনের সংবাদ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের আয়োজনে প্রোটিন দিবস উদযাপন করা হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) পবিপ্রবির বাবুগঞ্জ ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

"প্রতিদিন প্রোটিন খাই, শক্তি ও পুষ্টি পাই" এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বব্যাপী পালিত হয়ে আসছে বিশ্ব প্রটিন দিবস। তারই ধারাবাহিকতায় পবিপ্রবিতে প্রথমবারের মতো পালিত হয়েছে বিশ্ব প্রোটিন দিবস-২০২৪।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. স্বদেশ চন্দ্র সামন্ত, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন ড. ফয়সাল কবির এবং কো-অর্ডিনেটর হিসেবে উপস্থিত ছিলেন ড. স্বপন কুমার ফৌজদার ।

অনুষ্ঠানে শিক্ষকবৃন্দরা প্রোটিনের গুরুত্ব নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা এবং প্রেজেন্টেশন উপস্থাপন করেন। এর মধ্যে ড.সাহাবুবুল আলম খোকন প্রোটিন নিয়ে গুরুত্বপূর্ণ প্রেজেন্টেশন উপস্থাপন করেন এবং ড. আব্দুল মতিন, ড. মো. আলি আজগর এবং ড. ফারজানা রুমি প্রোটিনের গুরুত্ব ও উপকারিতা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন ড. ফয়সল কবীর বলেন, বাংলাদেশে এই দিবস পালন শুরু হয় ২০২৩ সালে। আমরা ২০২৪ সালে বড় প্রেক্ষাপটে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এ আয়োজন করেছি। এই দিবসের প্রতিপাদ্য হলো, প্রতিদিন প্রোটিন খাই, শক্তি ও পুষ্টি পাই। ধন্যবাদ ইউ.এস. সয়াবিন এক্সপোর্ট কাউন্সিল এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কউন্সিল এই আয়োজনে আমাদের সাথে থাকার জন্য।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উদযাপন,বিশ্ব প্রোটিন দিবস,পবিপ্রবি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close