ইবি প্রতিনিধি

  ২৮ ফেব্রুয়ারি, ২০২৪

সততা ফোয়ারা ও পানির প্ল্যান্ট চালুর দাবিতে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের দুতলায় উপাচার্যের কার্যালয়ের সামনে বুধবার সকালে অবস্থান নেয় প্রায় শতাধিক শিক্ষার্থী। ছবি: প্রতিদিনের সংবাদ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সৌন্দর্য বর্ধনের জন্য স্থাপিত সততা ফোয়ারা ও শিক্ষার্থীদের নিরাপদ পানির ব্যবস্থার জন্য নির্মিত পানির প্লান্টগুলো পুনরায় চালুর দাবি জানিয়ে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। এ সময় প্রশাসনকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেন তারা।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে প্রশাসন ভবনের দুতলায় উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেয় প্রায় শতাধিক শিক্ষার্থী। প্রায় ২ ঘন্টা অবস্থানের পর প্রক্টরিয়াল বডির আশ্বাসে অবস্থান কর্মসূচি তুলে নেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানান, ক্যাম্পাসের সৌন্দর্য বৃদ্ধির জন্য ২০১৮ সালে তৎকালীন রাষ্ট্রপতি সততা ফোয়ারাটি উদ্বোধন করেন। এএনএইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোকাদ্দেস হানিফ টলিন ভাই এবং প্রশাসনের যৌথ অর্থায়নে এটি নির্মাণ করা হয়। কিন্তু গত কয়েকবছর ধরে ফোয়ারাটি অবহেলায়, অযত্নে পড়ে আছে। এ ছাড়া নিরাপদ পানির জন্য অ্যাকাডেমিক ভবনগুলোতে অনেক টাকা খরচ করে পানির প্লান্ট তৈরি করা হয়েছিল। সেগুলোও বানানোর কয়েকবছরের মধ্যে অকেজো হয়ে রয়েছে। এখন তাদের জন্য বানানো প্লান্ট থেকেই যদি কোনো পানির সুবিধা না পায় তাহলে এতো খরচ করে এগুলো বানানোর কি প্রয়োজন ছিল? বলে জানান শিক্ষার্থীরা।

আন্দোলনে অবস্থানরত শিক্ষার্থী গালিবুল ইসলাম গালিব বলেন, ‘শিক্ষার্থীদের সুরক্ষার জন্য ২৪ ঘন্টার মধ্যে প্লান্ট চালু করুন। দ্রুত ব্যবস্থা নিন।’ না হলে কঠোর অবস্থান দেওয়া হবে বলে জানান তিনি।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের সহসভাপতি বনি আমিন বলেন, ‘বিশ্ববিদ্যালয় এখন দুর্নীতিগ্রস্থ মানুষে ভরপুর। তাদের দূর করে সুন্দর পরিবেশ তৈরি করতে চাই।’

সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক আমজাদ হোসেন এ বিষয়ে বলেন, ‘শিক্ষার্থীদের দাবির সঙ্গে আমরাও একমত। মানববন্ধনের পরেই প্রধান প্রকৌশলীর সঙ্গে কথা হয়েছে।’ দ্রুত এর সমাধান নিশ্চিত হবে বলে আশ্বস্ত করেন তিনি।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসলামী বিশ্ববিদ্যালয়,মানববন্ধন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close