reporterঅনলাইন ডেস্ক
  ২১ ফেব্রুয়ারি, ২০২৪

ভাষাশহীদদের স্মরণে বাড্ডা রেসিডেন্সিয়াল হাইস্কুলের ব্যতিক্রমী আয়োজন

বাংলা ভাষার অধিকার রক্ষায় যারা প্রাণ দিয়েছেন, সেই বীর শহীদদের স্মরণে এবার ভিন্নধর্মী আয়োজন করেছে রাজধানীর বাড্ডা রেসিডেন্সিয়াল হাইস্কুলের শিক্ষার্থীরা।

একুশে ফেব্রুয়ারির আগেই বাংলা মায়ের সেই বীর সন্তানদের স্মৃতিচিহ্ন শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্ন করে রংতুলির আঁচড়ে ফুটিয়ে তুলেছে বাংলা বর্ণমালা ও শহীদ মিনার।

বুধবার প্রভাতফেরি শেষে শিক্ষার্থীরা পবিত্র কোরআন তিলাওয়াত ও দোয়া মিলাদের মাধ্যমে ভাষার জন্য যারা শহীদ হয়েছেন, তাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। বিদ্যালয়টির উদ্যোগে প্রভাতফেরিতে প্রায় সাত শতাধিক শিক্ষার্থীসহ স্কুলটির শিক্ষক-শিক্ষিকারা অংশগ্রহণ করেন।

প্রভাতফেরিটি বাড্ডার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে স্কুলের সহকারী প্রধান শিক্ষক কে এম জাহিদ বলেন, আমাদের বাবা-মা, আত্মীয়-স্বজন মারা গেলে তাদের রুহের মাগফিরাত কামনায় আমরাতো পবিত্র কোরআন তিলাওয়াত করি। তাই যাদের জন্য আমরা বাংলা ভাষায় কথা বলতে পারি, সেইসব শহীদের রুহের মাগফিরাত কামনায় আমরা এ আয়োজন করেছি।

দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ মুহাম্মদ নুরুন নাবী, প্রধান শিক্ষক জহিরুল ইসলাম জয়, ইনচার্জ লিপি মাহমুদসহ শিক্ষক ও শিক্ষার্থীরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাড্ডা রেসিডেন্সিয়াল হাইস্কুল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close