কুবি প্রতিনিধি

  ২০ ফেব্রুয়ারি, ২০২৪

কুবিতে শিক্ষকদের হেনস্তা

দুই কর্মকর্তা ও ৭ শিক্ষার্থীর বিরুদ্ধে জিডি

ছবি: সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্যের কার্যালয়ে শিক্ষকদের হেনস্তা ও হুমকি-ধমকির অভিযোগে উপাচার্যপন্থি দুই কর্মকর্তা ও সাত সাবেক শিক্ষার্থীর নামে সাধারণ ডায়েরি (জিডি) করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. আবু তাহের ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান। সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাতে কুমিল্লা সদর দক্ষিণ থানায় এ অভিযোগ করেন তারা।

কর্মকর্তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জাকির হোসেন, পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক (ভারপ্রাপ্ত) মো. দেলোয়ার হোসেন। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পদে চাকরির আবেদন করা ও ছাত্রলীগের পদপ্রার্থীরা হলেন- মো. ইমরান হোসাইন, অনুপম দাস বাধন, রকিবুল হাসান রকি, আমিনুর রহমান, ইমাম হোসাইন মাসুম, রাকিব, জাহিদুল ইসলাম প্রমুখ।

অভিযোগপত্রে বলা হয়, বিকেল ৪টায় শিক্ষক সমিতির নেতাকর্মীরা উপাচার্যের সঙ্গে দেখা করতে গেলে জাকির হোসেন ও ইমরান হোসাইনের নেতৃত্বে কয়েকজনকে নিয়ে শিক্ষকদের শারীরিকভাবে লাঞ্ছিত ও হেনস্তা করার চেষ্টা করে। এ সময় তারা তাদের সঙ্গে মারমুখী আচরণ শুরু করে এবং প্রাণনাশের হুমকি-ধমকি ও ভয়ভীতি প্রদর্শন শুরু করে। তখন উপাচার্য ও প্রক্টরিয়াল বডির কাছে নিরাপত্তা চাইলে তারা ব্যর্থ হন।

অভিযোগপত্রে আরো বলা হয়, উপাচার্য তাদের নিরাপত্তার ব্যবস্থা না করেই বাসভবনে চলে যান। বর্তমানে শিক্ষকেরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। বিষয়টি উপস্থিত শিক্ষকদের সঙ্গে পরামর্শ করে তাদের স্বাক্ষরসহ থানায় সাধারণ ডায়েরি করা হয়। এ সময় অর্ধশতাধিক শিক্ষক থানায় উপস্থিত ছিলেন।

ড. তাহের বলেন, বিশ্ববিদ্যালয়ের মধ্যে যদি নিরাপদ না থাকি তাহলে অবশ্যই রাষ্ট্রের কাছে নিরাপত্তা চাইবো। উপাচার্যের কাছে নিরাপত্তা চেয়েও পাইনি এবং প্রক্টরিয়াল বডিও নিরাপত্তা দেয়নি। এখন শিক্ষকেরা নিরাপত্তাহীনতায় আছে। এজন্য রাষ্ট্রের কাছে নিরাপত্তা চেয়ে জিডি করেছি বলেও জানান তিনি।

সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, তদন্ত করে ব্যবস্থা নেব।

এদিকে, শিক্ষকদের নিরাপত্তার বিষয়ে উপাচার্যের সঙ্গে মোবাইলে কথা বলতে চাইলে তা সম্ভব হয়নি।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুবি,কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close