জাহিদুল হাসান, জবি

  ০৮ ফেব্রুয়ারি, ২০২৪

আন্তঃবিশ্ববিদ্যালয় জুডো : জবির ইমনের স্বর্ণপদক জয়

ছবি : প্রতিদিনের সংবাদ

আন্তঃবিশ্ববিদ্যালয় জুডো প্রতিযোগিতায় স্বর্ণপদক জিতেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী আকিব হায়দার ইমন। চূড়ান্ত রাউন্ডে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগীকে হারিয়ে এই জয় পান তিনি।

বুধবার (৭ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের জিমনেশিয়ামে চলতি বছরের আন্তঃবিশ্ববিদ্যালয় জুডো প্রতিযোগিতার উদ্ধোধনী অনুষ্ঠান হয়। ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রতিযোগিতা উদ্বোধন করেন।

এতে স্বর্ণপদক ইমন জবির মনোবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আরো দুই শিক্ষার্থী ব্রোঞ্জ পদক পান।

চূড়ান্ত রাউন্ড শেষে বিকালে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ঢাবির উপ-উপাচার্য (প্রশাসন) ও স্পোর্টস বোর্ডের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

আকিব হায়দার ইমন বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হয়ে প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয়ে জুডো প্রতিযোগিতায় খেলতে পেরে, বিশ্ববিদ্যালয়ের নাম উজ্জ্বল করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আমি যখন স্বর্ণপদক পাই, তখন মনে হয়েছিল আমার মা-বাবার দোয়া কাজে লেগেছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবারের প্রতি আমি কৃতজ্ঞ।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক ড. জি এম আল-আমিন বলেন, ‘নানা সীমাবদ্ধতার মধ্যেও শিক্ষার্থীরা ধারাবাহিকভাবে বিভিন্ন অর্জন করে যাচ্ছে। তুলনামূলকভাবে ক্রীড়াক্ষেত্রে শিক্ষার্থীরা আরো বেশি সফল। জুডো প্রতিযোগিতায় একজন শিক্ষার্থী স্বর্ণপদক ও দুজন ব্রোঞ্জ পদক জিতেছেন। এটা আমাদের জন্য গর্বের বিষয়।’

ছাত্রকল্যাণ পরিচালক আল-আমিন জানান, বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে যেতে শিক্ষার্থীদের সংকট কাটানোর জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন সচেষ্ট। শিক্ষার্থীরা আরো সফল হবে বলে প্রত্যাশা করছি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আন্তঃবিশ্ববিদ্যালয় জুডো
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close