মো আশিকুর রহমান শুভ, ঢাবি প্রতিনিধি

  ১১ অক্টোবর, ২০২৩

ঢাবিতে ভুয়া শিক্ষার্থী আটক

নিজেকে এনএসআই কর্মকর্তা দাবি

ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজবিজ্ঞান বিভাগে ভুয়া শিক্ষার্থী পরিচয়ে ক্লাস করতে এসে ধরা পড়েছে মো. আল সানি নামে এক ব্যক্তি। বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ক্লাসে বেশ কিছু দিন ধরেই তিনি ক্লাস করছিলেন।

বুধবার (১১ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ভবনের সমাজবিজ্ঞান বিভাগ থেকে তাকে আটক করে প্রক্টর অফিসে নিয়ে যাওয়া হয়। তিনি জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) একজন কর্মকর্তা বলে পরিচয় দেন। পরে তাকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মুহাম্মদ বদরুল হাসান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, একজন অছাত্র বহিরাগত বেশ কিছু দিন ধরেই ক্লাস করছিলেন। শিক্ষার্থীরাই তাকে সন্দেহ করে অবজারভেশন করছিল। পরে আজকে তারা তাকে ধরে চেয়ারপারসনের কাছে নিয়ে গেলে চেয়ারপারসন কনফার্ম হন যে তিনি ভুয়া শিক্ষার্থী। আমরা পরে তাকে প্রক্টর অফিসে নিয়ে আসি। প্রাথমিক জিজ্ঞাসাবাদ করার পর যতটা জেনেছি সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়েছিল, কিন্তু চান্স পায়নি। তার অনেক বন্ধু এখানে পড়াশোনা করছে। তাই সে আবেগের বশে এমনটা করেছে।

এবিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মাকসুদুর রহমান বলেন, একটা ছেলে মিথ্যা পরিচয়ে সমাজ বিজ্ঞান বিভাগে ক্লাস করত। তাকে আটক করার পর সে নিজেকে গোয়েন্দা সংস্থার সদস্য বলে পরিচয় দেয়। পরে তাকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close