রাজশাহী ব্যুরো

  ০৮ অক্টোবর, ২০২৩

রুয়েটে ৫৩ শিক্ষকের গবেষণায় সোয়া কোটি টাকার প্রকল্প

রুয়েট-এ শনিবার সকালে গবেষণা সম্পর্কিত মূল্যায়ন কমিটির সভার সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। ছবি: প্রতিদিনের সংবাদ

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) নতুন ৫৩ শিক্ষক-গবেষকের জন্য সোয়া দুই কোটি টাকা অধিক বরাদ্দ অনুমোদন করেছে কর্তৃপক্ষ। শনিবার (৭ অক্টোবর) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত গবেষণা সম্পর্কিত মূল্যায়ন কমিটির সভা এই সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন রুয়েট উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম।

গবেষণা প্রকল্পগুলোর বাস্তবায়নের জন্য ২ কোটি ২৮ লাখ ৭২ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। অনুমোদিত গবেষণা প্রকল্পগুলো আগামী এক বছরের মধ্যে সম্পন্ন করতে হবে।রুয়েট উপাচার্য জাহাঙ্গীর আলম বলেন, সভায় ২০২২-২৩ অর্থবছরে রুয়েটে বাস্তবায়ন করা গবেষণা প্রকল্পগুলো চূড়ান্ত প্রতিবেদন ১০ অক্টোবর সেমিনার আয়োজনের মাধ্যমে উপস্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া সভায় তিন শিক্ষকের গবেষণা কার্যক্রমের ভিত্তিতে জার্নাল প্রকাশের জন্য অর্থ বরাদ্দ করা হয়।

সভা পরিচালনা করেন গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক ও কমিটির সদস্যসচিব অধ্যাপক ড. মো. ফারুক হোসেন। এতে উপস্থিত ছিলেন গণিত বিভাগের অধ্যাপক ড. মো. শামছুল আলম, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের অধ্যাপক ড. মো. মাসুদ রানা, কম্পট্রোলার নাজিমউদ্দীন আহম্মদ এবং প্রধান প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন। শনিবার দুপুরে নিশ্চিত করেছেন রয়েটের জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী,রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,প্রকল্প
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close