শেকৃবি প্রতিনিধি

  ২৩ মার্চ, ২০২৩

শেকৃবিতে হলে পলেস্তরা খসে আহত ১

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শেরেবাংলা হলের কিছু অংশের পলেস্তরা খসে সাদেক নামের এক পরিচ্ছন্নতা কর্মী আহত হয়েছেন।

বুধবার (২২ মার্চ) বেলা ১২টার দিকে শেরেবাংলা হলের এ ব্লকের ৩০২ নং কক্ষের ছাদের পলেস্তরা খসে পড়ে। ওই কক্ষের অধিবাসী নিজামুলের উপর কিছু অংশ খসে পড়লে প্রশাসনকে অবহিত করেন রুমের শিক্ষার্থীরা। পরিচ্ছন্নতা কর্মী সাদেক কক্ষের অবস্থা দেখতে ও পরিষ্কার করতে আসলে তিনি আহত হন। তখন ওই কক্ষের অন্যান্য আবাসিক শিক্ষার্থীরা থাকলেও কেউ হতাহত হয়নি। তবে এখন কক্ষে অবস্থান করতে আশঙ্কা বোধ করছেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের উত্তর দিকে অবস্থিত শেরেবাংলা হলের ভবনটি তিন তলা বিশিষ্ট, এবং দুটি ব্লকে বিভক্ত। পরিচ্ছন্নতা কর্মী সাদেক ৩০২ নং রুমের ছাদের অংশ খোচা দিয়ে যাচায় করতে গেলে তার উপর হুরমুরিয়ে খসে পরে ভাঙা অংশ। এতে আহত হন তিনি। ওই ঘটনার পরে হলের একই ব্লকের তিন তলার বাকি রুমগুলোতে ছাদের অংশ যাচায় করে দেখতে গেলে ৩০১, ৩০৩, ৩০৫, ৩০৬ রুমের ছাদের অংশ খসে পড়ে। হলের এ ব্লকের তিন তলার রুমের আবাসিক শিক্ষার্থীরা ধারণা করছেন, যেকোনো সময় আবারও ধস নামতে পারে।

শেরেবাংলা হলের ৩০৫ নং রুমের শিক্ষার্থী কাউসার হোসাইন বলেন, শেরেবাংলা হলের ভবনের বয়স অনেক বেশি। এখানে আমরা ও বড় ভাইয়েরা একসাথে থাকি। আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করি যেন দ্রুত আমাদের রুমের একটি ব্যাবস্থা করে দেন অথবা শেরেবাংলা হল নামে নতুন আরেকটি হল তৈরি করে দেন।

ঘটনার পরে প্রভোস্ট অধ্যাপক ড জুবায়ের আল মাহমুদ ও সহকারী প্রভোস্ট অধ্যাপক শাহরিয়ার জামান পরিদর্শনে আসেন। এ ঘটনায় শেরেবাংলা হলের প্রভোস্ট অধ্যাপক ড. জুবায়ের আল মাহমুদ বলেন, হলের ভবনটি প্রায় ৮০ বছর পুরোনো। এত পুরোনো ভবন সংস্কারের অযোগ্য। ভবনটি এখন পুরোপুরিভাবে অনিরাপদ। আমি উপাচার্য স্যারকে বিষয়টি জানাবো।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আহত,শেকৃবি,পলেস্তরা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close