reporterঅনলাইন ডেস্ক
  ১৭ মার্চ, ২০২৩

ইবিএইউবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের আলোচনায় বক্তারা। ছবি : প্রতিদিনের সংবাদ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)-এ শুক্রবার (১৭ মার্চ) যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। পবিত্র কুরআন তেলাওয়াত ও জাতীয়সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

দিবসটি উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম রিন্টু’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান। বিশেষ অতিথি ছিলেন এক্সিম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, শাহ্ মো. আব্দুল বারী এবং বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (ভারপ্রাপ্ত) ড. মো. দেলোয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন প্রোগ্রাম উদযাপন কমিটির সদস্য সচিব ও আইন বিভাগের প্রধান এসএম শহিদুল ইসলাম।

প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন মহান নেতা। আজকের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। তিনি না জন্মালে বাংলাদেশের জন্ম হতো না। তিনি সকলকে নিয়ে কাজ করতে পছন্দ করতেন। কিছু বিপদগামী মানুষ তাঁর মতো একজন মহান নেতাকে সপরিবারে হত্যা করে দেশের বড় ক্ষতি করেছে। এটা একটি নিন্দনীয় ঘটনা, যা পৃথিবীতে আর কোন দেশে ঘটেনি। মাননীয় প্রধানমন্ত্রীর সৎ ও যোগ্য নেতৃত্বের কারণে আজ দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ উন্নত রাষ্ট্রের আসনে আসীন হতে যাচ্ছে। বঙ্গবন্ধুর অবর্তমানে দেশকে সুন্দরভাবে পরিচালনার জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, সবসময় সন্ত্রাস, মাদক ও জঙ্গীবাদকে না বলবে। জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার জন্য তোমাদের এগিয়ে আসতে হবে। দেশেকে পরিবর্তন করার জন্য তোমরা সবাই এগিয়ে আসবে।

তিনি আরও বলেন, নিজেদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়ে ও আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জানিয়ে জয় বাংলা জয় বঙ্গবন্ধু বলে, তিনি তার বক্তব্য শেষ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, শাহ্ মো. আব্দুল বারী বলেন, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না এবং আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না । তাঁর জন্ম না হলে আমরা আজ স্বাধীনভাবে বাংলা ভাষায় কথা বলতে পারতাম না। আজ আমাদের সেই মহান ব্যক্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শুভ জন্মদিন। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সুন্দরভাবে এগিয়ে যাচ্ছে এজন্য তাঁকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (আইকিউএসি) ও ব্যবসা প্রশাসন অনুষদ এর ডীন ড. মো. শামীমুল হাসান, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক, গ্রুপ ক্যাপ্টেন (অব.) মো. নুরুল ইসলাম, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. শাহারিয়ার কবির, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও উদযাপন কমিটির আহবায়ক ড. মো. আশরাফুল আরিফ, বিভিন্ন অনুষদের বিভাগীয় প্রধানগণসহ সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

সবশেষে অনুষ্ঠানের সভাপতির সংক্ষিপ্ত বক্তব্যে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।

পিডিএসও/এমএ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবিএইউবি,বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী,জাতীয় শিশু দিবস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close