আরাফাত হোসেন, ববি

  ২৫ জানুয়ারি, ২০২৩

ববিতে ২ ছাত্রলীগ নেতাকে কোপানোর ঘটনায় তদন্ত কমিটি

আহত ছাত্রলীগ নেতা মহিউদ্দীন আহমেদ ওরফে সিফাত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শের-ই-বাংলা হলে ঢুকে ২ ছাত্রলীগ নেতা সিফাত ও ফাহাদকে কুপিয়ে জখম করার ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সন্ধায় আইন অনুষদের ডিন অধ্যাপক সুপ্রভাত হালদারকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ বিষয়ে সুপ্রভাত হালদার বলেন, আমি শুনেছি ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রভোস্ট আবু জাফর মিয়া আমাকে জানিয়েছেন।

এ ঘটনার বিচার চেয়ে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাস-সংলগ্ন এলাকা প্রদক্ষিণ করে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাদেকুল আরেফিন বলেন, এটি অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা। আমরা আহত ছাত্রদের দেখে এসেছি এবং প্রশাসনকে অভিলম্বে জড়িতদের গ্রেফতারের অনুরোধ জানিয়েছি।

এ হলে অবস্থানরত প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী জিয়া বলেন, ফজরের আজানের পর সাড়ে ৫টার দিকে হঠাৎ করে হেলমেট পরা ১০-১৫ জন ব্যক্তি হলে প্রবেশ করে। এরপর তারা সব রুম বাইরে থেকে আটকিয়ে দেয়। পরে তারা ছাত্রলীগ নেতা মহিউদ্দিন আহমেদ সিফাতকে টেনে-হিঁচড়ে রুম থেকে বের করে হাতুরি দিয়ে পিটিয়ে ও কুপিয়ে জখম করে। পাশাপাশি ফাহাদ নামে অন্য ছাত্রলীগ নেতার হাত ভেঙে দেওয়ার পাশাপাশি কুপিয়ে জখম করে। এরপর আহত অবস্থায় তাদের দুজনকে শের-ই-বাংলা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়।

আহত জি এম ফাহাদ বলেন, হামলাকারীরা হেলমেটধারী ছিল। তবু তাদের শনাক্ত করতে পেরেছি। হামরাকারীদের মধ্যে আলেম সালেহী, অমিত হাসান রক্তিম, রিয়াজ মোল্লা, সৈয়দ জিসান আহমেদসহ অন্তত ১০-১২ জন ছিলেন। তারা সবাই আমাদের রাজনৈতিক প্রতিপক্ষ।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তদন্ত কমিটি,ববি,বরিশাল বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close