হাসান জোবায়েদ সজিব

  ১৭ ফেব্রুয়ারি, ২০২২

দেশের প্রথম অনলাইন লন্ড্রি সেবা ‘ধোপা ঘাট’ 

ধোপা ঘাটের উদ্যোক্তা রাসেল খান। ছবি : প্রতিদিনের সংবাদ

বাংলাদেশের প্রথম অনলাইন লন্ড্রি সেবা প্রতিষ্ঠান ‘ধোপা ঘাট’। ২০২১ সালে চালু হওয়ার পর থেকে দিন দিন জনপ্রিয়তা বাড়ছে সাধারণ মানুষের কাছে।

নতুন কিছু করার উদ্যোম থেকে বন্ধুরা মিলে চিন্তা করে করোনাকালীন কীভাবে মানুষের সহযোগিতা করা যায়। সে চিন্তা থেকে ধোপা ঘাটের ধারণাটি মাথায় আসে।

ধোপা ঘাটের উদ্যোক্তা রাসেল খানের হাত ধরে শুরু হয় এই প্রতিষ্ঠানটির যাত্রা। তিনি জানান, লন্ড্রি সার্ভিস অনলাইনে হলে মানুষদের মাঝে নতুন কিছু দিতে পারবো।

তিনি আরও জানান, বর্তমান ডিজিটাল দুনিয়ায় হাতের মুঠোয় সবকিছু। এক সময় কেনাকাটা করতে যেতে হতো বাজারে। এখন সেই বাজার সেরে নেয়া যাচ্ছে স্মার্টফোন অথবা কম্পিউটার থেকেই। এরই একটি সংস্করণ হচ্ছে আমাদের এ প্রয়াস।

জানা যায়, বাসা থেকে ধোপা ঘাটের ডেলিভারিম্যান কাপড় নিয়ে তা পরিষ্কার করে বাসায় পৌঁছে দেয়। কাপড় পরিষ্কার করতে দিয়ে ভুলে গেলে ধোপা ঘাটের কলসেন্টার ফোন দিয়ে মনে করিয়ে দিবে আপনাকে। এতে করে মানুষের সময় বাচঁবে। কোয়ালিটি কন্ট্রলারম্যান কাপড় চেক করার পরই কাপড় ডেলিভারির জন্য পাঠানো হয়।

বিভিন্ন প্রকার মাসিক প্যাকেজের মাধ্যমে অনলাইন লন্ড্রি সার্ভিস নেয়া যায়। কাপড় ওয়াস, আয়রণ ও ড্রাই ক্লিন সার্ভিস দিয়ে থাকে প্রতিষ্ঠানটি।

বর্তমানে স্বল্পপরিসরে শুরু করলেও কিছুদিনের মধ্যে সম্পূর্ণ ঢাকা কাভার করার পরিকল্পনা রয়েছে। নিজস্ব ওয়েবসাইটের পাশাপাশি গ্রাহকদের জন্য অ্যাপস নিয়ে আসার কাজ চলেছে বলে জানান ধোপা ঘাটের প্রতিষ্ঠাতা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অনলাইন লন্ড্রি,ধোপা ঘাট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close