reporterঅনলাইন ডেস্ক
  ১৬ অক্টোবর, ২০২২

নারী উদ্যোক্তাদের অনুপ্রেরণা জুগিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : আইসিটি প্রতিমন্ত্রী

ছবি : প্রতিদিনের সংবাদ

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আধুনিক বাংলাদেশের স্থপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন কার্যকরী পদক্ষেপ বাস্তবায়নের ফলে দেশে নারী সমাজের কর্মসৃজন, ক্ষমতায়ন ও মর্যাদা বৃদ্ধিতে যুগান্তকারী ইতিহাস সৃষ্টি হয়েছে এবং দেশের নারী উদ্যোক্তাদের শক্তি, সাহস ও অনুপ্রেরণা জুগিয়েছেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উই সামিট ২০২২-এর জয়ী অ্যাওয়ার্ড প্রদান উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সততা, সাহসিকতা ও দূরদর্শিতা দিয়ে প্রধানমন্ত্রী গত ১৩ বছরে বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল, প্রযুক্তিনির্ভর, ডিজিটাল বাংলাদেশ পরিণত করেছেন।

২০ জন নারীকে জয়ী ঘোষণার মাধ্যমে শেষ হলো ২ দিনব্যাপী উই সামিট ২০২২। পরে জয়ী অ্যাওয়ার্ড বিজয়ীদের হাতে সম্মাননা তুলে দেন আইসিটি প্রতিমন্ত্রী পলক। উল্লেখ্য, এ বছর দুটি ক্যাটাগরিতে জয়ী সম্মাননা প্রদান করা হয়। সমাজের বিভিন্ন স্তরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য এই সম্মাননা পান মেহজাবিন চৌধুরী, প্রফেসর ড. সায়েবা আক্তার, রুবাবা দৌউলা, রুবানা হক, এমএস সাবিনা খাতুন, ড. সেজ্যুতি সাহা, শমী কায়সার, সোনিয়া বশির কবির, আনজানা খান মজলিস ও আজমেরী হক বাঁধন। উদ্যোক্তা ক্ষেত্রে দ্যুতি ছড়ানোর জন্য এই সম্মাননা পান ইফাত সোলাইমান লুবনা, মাহবুবা আক্তার জাহান মুক্তা আক্তার, জ্যোৎস্না আখতার রেণু, মিস সুরাইয়া মোরশেদ, সোহাইব রুমি, সুলতানা পারভিন, তাহিয়া সুলতানা রেশমি, তাশফিয়া ত্রিনয়, রাজিয়া সুলতানা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ফুডফান্ডার সিইও আন্বারিন রেজা, ই-ক্যাবের সভাপতি শমী কায়সার, উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা এবং উই-এর ওয়ার্কিং কমিটির ডিরেক্টর ইমানা হক জ্যোতি প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আইসিটি প্রতিমন্ত্রী,নারী উদ্যোক্তা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close