মোহাম্মদ হাবীব উল্যাহ্, হাজীগঞ্জ (চাঁদপুর)

  ০৯ জুলাই, ২০২৪

৮২ বস্তা সরকারি চাল আত্মসাৎ

হাজীগঞ্জে ইউপি চেয়ারম্যান বাচ্চুসহ চারজনের বিরুদ্ধে দুদকের মামলা

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউপিরন চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু ও ৬ নম্বর ওয়ার্ডের সদস্য আমির মুন্সী।ছবি: সংগৃহীত

চাঁদপুরের হাজীগঞ্জে গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে ৮২ বস্তা সরকারি চাল জব্দের ঘটনায় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, সদস্যসহ চারজনের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

মঙ্গলবার (৯ জুলাই) দুদকের চাঁদপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মাসুদুর রহমান বাদী হয়ে এ মামলা করেন।

চাঁদপুরের হাজীগঞ্জে গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে ৮২ বস্তা সরকারি চাল জব্দের ঘটনায় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু (৬০) সহ চারজনের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

মামলার আসামিরা হলেন, উপজেলার গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু (৬০), ৬ নম্বর ওয়ার্ডের সদস্য আমির মুন্সী, ইউনিয়নের দেশগাঁও গ্রামের পূর্ব আটিয়া বাড়ির আবুল খায়ের কালু (৬০) ও একই গ্রামের মাইজের বাড়ির মো. জাহাঙ্গীর হোসেন (৫৫)।

মামলার সূত্রে জানা গেছে, গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে সরকারি প্রকল্পের বিপরীতে বরাদ্দ দেওয়া সরকারি খাদ্যশস্য (চাল) বিভিন্ন সময়ে খাদ্য গুদাম থেকে ডিও-এর মাধ্যমে উত্তোলন করা হয়েছে। এই চাল সুবিধাভোগীদের মধ্যে বিতরণের কথা থাকলেও, তা নিজেদের হেফাজতে রাখা হয়। পরে অভিযানে ৮২ বস্তা (২ হাজার ৪৬০ কেজি) চাল জব্দ করা হয়।

এর আগে গত ২৪ জুন রাতে বসতবাড়িতে মজুদ করার গোপন সংবাদের ভিত্তিতে মাইজের বাড়ি ও আটিয়া বাড়িতে অভিযান চালান উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত জাহান। এসময় কালুর বসতঘর থেকে খাদ্য অধিদপ্তরের সিল-সংবলিত ২২ বস্তা ও জাহাঙ্গীরের বসতঘর থেকে ৬০ বস্তা সরকারি চাল জব্দ করা হয়।

এ ঘটনায় পরের দিন ২৪ জুন ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চুসহ চারজনে নামে ও অজ্ঞাতনামা ১-২ জনকে আসামি করে হাজীগঞ্জ থানায় একটি অভিযোগ করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. জাকির হোসেন। পরে অভিযোগটি চাঁদপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত কার্যালয় পাঠানো হয়।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাঁদপুর,হাজীগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close