reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জুলাই, ২০২৪

গাফিলতি থাকলে ছাড় দেওয়া হবে না : সিএমপি কমিশনার

পুলিশের কাজে গাফিলতি থাকলে জড়িতদের ছাড় দেওয়া হবে না। কোনো থানার ওসি আমার আত্মীয় নয়। কাজের অসঙ্গতি হলেই তাদেরকে জবাব দিতে হবে। কোনো প্রটোকল, গার্ড ছাড়াই বিভিন্ন থানাগুলোতে আমি পরিদর্শনে যাব। আমি দুষ্টু গরু রাখব না, শূন্য গোয়াল রাখব।

সোমবার (৮ জুলাই) সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে নবনিযুক্ত কমিশনার মো. সাইফুল ইসলাম।

পরিবহনে চাঁদাবাজিসহ নানান অপরাধে পুলিশের যোগসাজশ থাকার প্রসঙ্গে তিনি বলেন, ‘কোনো ব্যক্তির দায় সংস্থা নেবে না। এসবের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতি অবলম্বন করব।’

শিশু নিখোঁজের কথা বলে গুজব সৃষ্টি করা হচ্ছে দাবি করে তিনি বলেন, অনেকে প্রেম করে বাড়ি ছেড়ে যাচ্ছে, আবার কেউ মাদ্রাসা থেকে পালিয়ে যাচ্ছে, অনেকে পরিবারের সঙ্গে অভিমান করে যাচ্ছে; তাদের অধিকাংশই আবার ঘরে চলে এসেছে। অভিভাবকদের বলব, যাতে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার আগে তার ছেলে কোথায়, কী কারণে গেছে- এসব বিষয়ে নজর রাখা দরকার।

বিট পুলিশের বিষয়ে তিনি বলেন, ‘বিট পুলিশের কমিটিতে যারা থাকবো, তাদের সিডিএমএস যাচাই করা হবে। পুলিশের কাছে গিয়ে যেন কাউকে হয়রানির শিকার হতে না হয়, সেই ব্যবস্থা নেওয়া হবে।’

কমিশনার বলেন, আমি চট্টগ্রামকে ভালো করেই চিনি। এখানে আমি আগেও কর্মরত ছিলাম। আপনারা আমাকে সহযোগিতা করবেন। সিএমপি আপনাদের সঙ্গে আছে। এখানকার অপরাধীরা আমার আত্মীয় নয়। সুতরাং তাদেরকে আইনের আওতায় আনা সময়ের ব্যাপার। সিএমপির দরজা সবার জন্য খোলা থাকবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close