reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জুলাই, ২০২৪

মিয়ানমারের মর্টার শেলে এপারে রোহিঙ্গা তরুণের মৃত্যু

ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে নাফ নদে কাকড়া শিকার করতে গিয়ে মিয়ানমার থেকে ছোড়া এক মর্টার শেলের আঘাতে মোহাম্মদ জোবায়ের (১৮) নামে এক রোহিঙ্গা শরণার্থী প্রাণ হারিয়েছেন। এ সময় তার সঙ্গী আরও দুই রোহিঙ্গা তরুণ গুরুতর আহত হয়েছেন।

রবিবার (৭ জুলাই) সন্ধ্যায় টেকনাফের হ্নীলা ইউনিয়নের জালিয়ার দ্বীপ পয়েন্টের নাফ নদে মর্মান্তিক এ ঘটনা ঘটে।

নিহত জোবায়ের টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদ হামিদের ছেলে। আহতদের নাম মোহাম্মদ জাবের ও মোহাম্মদ শুক্কুর বলে জানা গেছে।

ক্যাম্পের রোহিঙ্গারা বলছেন, মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি ও জান্তা বাহিনীর মধ্যে গোলাগুলি চলাকালে এপারে উড়ে আসা একটি বোমার আঘাতে এই হতাহতের ঘটনা ঘটেছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওসমান গণি বলেন, জালিয়ার দ্বীপের পাশে নাফ নদে কাঁকড়া শিকার করছিলেন ওই তিন রোহিঙ্গা তরুণ। এসময় মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেলের আঘাতে তারা তিনজনই গুরুতর আহত হন। কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার সময় মারা যান জুবায়ের। তবে কারা আক্রমণ করেছে সেটি নিশ্চিত হওয়া যায়নি। তারা মিয়ানমার থেকে অনুপ্রবেশের সময় এই ঘটনা ঘটেছে কিনা, সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

কক্সবাজার সদর হাসপাতালে খোঁজ নিতে গেলে সেখানকার আবাসিক কর্মকর্তা ডা. আশিকুর রহমান জানান, জুবায়েরের মরদেহ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা আছে। আহত দুজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কক্সবাজার,জালিয়ার দ্বীপ,নাফ নদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close