ঝালকাঠি প্রতিনিধি

  ১৯ জুন, ২০২৪

রাজাপুরে আদালতের নির্দেশ উপেক্ষা করে বিরোধীও সম্পত্তিতে ঘর উত্তোলন

ঝালকাঠির রাজাপুরে আদালতের নির্দেশ উপেক্ষা করে রাতের আধারে খিচুড়ির আয়োজন করে বিরোধীও সম্পত্তিতে ঘর উত্তোলনের অভিযোগ উঠেছে। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার সদর ইউনিয়নের আংগারিয়া এলাকায় এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ পরিবার জরুরী সেবা ৯৯৯-এ জানালে রাজাপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ দেয়।

ভুক্তভোগী মো.ওহাব আলী পূর্ব আংগারিয়া এলাকার মৃত কাজেম আলী খলিফার ছেলে। বিরোধীও ঐ সম্পত্তি নিয়ে মহামান্য আদালত এ বছরের এপ্রিল মাসে বন্টনের আংশিক প্রাথমিক ডিক্রি প্রদান করে। যেখানে আগামী ৯০ দিনের মধ্যে বিবাদী রেসপন্ডেন্ট পক্ষকে বাদি পক্ষের অনূকুলে ছাহামকৃত ভুমি আপোষ বণ্টন করে নেয়ার নির্দেশ দেয়া হয়। কিন্তু আদালতের দেয়া নির্দেশনা উপেক্ষা করে মামলার বাদী মোঃ মজিবর মোল্লা বিরোধীয় সম্পত্তিতে রাতের আধারে ঘর উত্তোলন করে। মোঃ মজিবর মোল্লা উপজেলা সদরের সত্যনগর এলাকার মৃত সেকেন্দার আলী মোল্লার ছেলে।

ভুক্তভোগী ওহাব আলী খলিফার ছেলে মোঃ ওয়াদুদ খলিফা জানান, তারা বাবা ওহাব আলী খলিফা প্রায় ৬০ বছর পূর্বে ঐ সম্পত্তি ক্রয় করে বসতঘর নির্মাণ করে তাতে বসবাস করে আসছে। সম্প্রতি ঘূর্ণিঝড় রেমালের কারণে তাদের একটি বসত ঘরে পানি সে উঠলে ঘরটি বসবাসের অনুপযোগী হয়ে যায়। মঙ্গলবার দিবাগত রাত ৪ টার দিকে মজিবর মোল্লা প্রায় শতাধিক লোকজন নিয়ে তার বসত ঘরের তালা ভেঙে ঘরে প্রবেশ করে ঘর দখলে নেয়। ঘরের সামনে খিচুরির আয়োজন করে পাশে আরো একটি নতুন ঘর উত্তোলন করে।

মো. মজিবর মোল্লা অভিযোগ অস্বীকার করে জানায়, আমি আদালতের রায় পেয়েছি এবং এটা আমার পৈত্তিক সম্পত্তি। আমাদের সম্পত্তিতে আমি দিনের বেলায় ঘর উত্তোলন করছি।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (রাজাপুর সার্কেল) মোঃ মাসুদ রানা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে স্থলে ফোর্স পাঠিয়ে কাজ বন্ধ করে উভয় পক্ষ’কে কাগজ পত্র নিয়ে থানায় ডাকা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close