পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

  ০২ অক্টোবর, ২০২৩

পার্বতীপুরে রেলপাত চুরি, সরঞ্জাম উদ্ধার

ছবি: সংগৃহীত

দিনাজপুরের পার্বতীপুর মধ্যপাড়া রেললাইন প্রকল্পে একাধিকবার ঘটছে রেলপাত চুরির ঘটনা। ১৫ কিলোমিটার রেলপথের মধ্যে ৫ কিলোমিটার রেললাইন উধাও হয়ে গেছে। এই পরিমান রেললাইন চুরির ঘটনায় পার্বতীপুর রেলওয়ে পুলিশের অভিযানে বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। কিন্তু ধরা ছোঁয়ার বাইরেই থেকে যাচ্ছে জড়িতরা। ফলে কর্তৃপক্ষের এমন নিস্ক্রিয়তায় চোররা গড়ে তুলেছে বড় একটি সিন্ডিকেট।

পার্বতীপুর রেলওয়ে স্টেশনের বাফার গুদাম হয়ে মধ্যপাড়া পাথরখনি পর্যন্ত ১৫ কিলোমিটার রেললাইন স্থাপন করা হয়। দীর্ঘদিন পরিত্যাক্ত থাকে রেললাইন। এরই মধ্যে বড় ধরনের রেললাইন চুরির ঘটনায় গায়েব হয়ে গেছে ৫ কিলোমিটার রেলপথ। সরকারের কোটি টাকার সম্পদের হদিস মেলাতে টনক নড়েছে প্রশাসনসহ সংশ্লিষ্ট কতৃপক্ষের ।


  • ১৫ কিলোমিটার রেলপথের ৫ কিলোমিটার রেললাইনই উধাও।
  • ধরা ছোঁয়ার বাইরেই থেকে যাচ্ছে জড়িতরা।

চুরি যাওয়া রেললাইন মজুত রয়েছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার রামপুর ইউনিয়নের রঘুনাথপুর ঘাটপাড়া গ্রামের করুনা কান্ত রায়ের বাড়ি থেকে রেলের পাত ১০টি, ফ্রেন্স ২টি, হুকের টুকরা ৪টি, ওয়েব ৪টি, ই সাইজের রেলের টুকরা ৫৩টি । আরেক তথ্যের ভিত্তিতে পাশ্ববর্তী বদরগঞ্জ উপজেলার রামনাথপুর সেখপাড়া গ্রামের হারিজুলের বাড়ি থেকে রেললাইনের চারফিট সাইজের ৬০ পিছ ফ্রান্স উদ্ধার করা হয়। এসব রেলের সরঞ্জাম উদ্ধারের সময় জড়িতরা কেউ গ্রেপ্তার হয়নি।

রেলওয়ে থানার ওসি নুরুল ইসলাম জানান, মালামাল উদ্ধারের সময় বাড়িতে কেউ না থাকায় কাউকে গ্রেপ্তার করা যায়নি।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দিনাজপুর,পার্বতীপুর,রেলপাত চুরি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close