চাঁদপুর প্রতিনিধি

  ০৬ জুন, ২০২৩

চাঁদপুরে হিটস্ট্রোকে নারীর মৃত্যু

ছবি : প্রতিদিনের সংবাদ।

চাঁদপুর শহরের কয়লাঘাট এলাকায় নিলুফা বেগম (৫৫) নামে এক নারীর হিটস্ট্রোকে মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৬ জুন) দুপুরে অতিরিক্ত গরমে মাথা ঘুরে পড়ে গেলে তাকে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়।

হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। নিলুফা বেগম কয়লাঘাট এলাকার তকদীর হোসেন মাঝির স্ত্রী।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের জরুরি বিভাগ থেকে জানানো হয়, দুপুরে অতিরিক্ত তাপমাত্রা সহ্য করতে না পেরে অসুস্থ হয়ে হাসপাতালের জরুরি বিভাগে ১০ জন রোগী চিকিৎসা সেবা নিয়েছেন। এদের মধ্যে চাঁদপুর শহরের ৩ নম্বর কয়লাঘাট এলাকার তকদীর হোসেন মাঝির স্ত্রী নিলুফা বেগম মারা যান।

যারা অসুস্থ হয়েছেন তাদের মধ্যে কেউ কেউ ভর্তি রয়েছেন, আবার অনেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় চলে গেছে।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডা. বিপ্লব দাস বলেন, অতিরিক্ত তাপমাত্রার কারণে নিলুফা বেগম হঠাৎ অচেতন হয়ে পড়লে তার স্বজনেরা চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু আমরা পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত দেখতে পাই।

হিটস্ট্রোক বিষয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার আসিবুল আহসান চৌধুরী বলেন, প্রচণ্ড গরমে শরীর থেকে অতিরিক্ত ঘাম ঝরার কারণে মানুষের দেহে পানি শূন্যতা তৈরি হয়। যার কারণে মানুষের ব্লাড প্রেসার কমে গিয়ে অনেকে মাথা ঘুরে পড়ে যান। আর এই সমস্যাটি বয়স্কদের পাশাপাশি শিশুদেরও হয়ে থাকে। অতিরিক্ত তাপমাত্রায় অসুস্থতা থেকে রক্ষা পেতে বেশি বেশি পানি পান করা এবং শরীরের পানীয় ঘাটতি পূরণ করে এমন খাবার খাওয়ার পরামর্শ দেন এই চিকিৎসক।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নারীর মৃত্যু,হিটস্ট্রোক,চাঁদপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close