বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ০৩ জুন, ২০২৩

বেলকুচিতে ভুল অপারেশনে রোগীর মৃত্যুর অভিযোগ

ছবি : প্রতিদিনের সংবাদ।

সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকার বিসমিল্লাহ আধুনিক হাসপাতালে ভুল অপারেশনে হোসেন আলী (২৮) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১ জুন) রাতে রোগী হোসেন আলীকে ওই হাসপাতালে অপারেশন করানো হয়। শুক্রবার ভোরে রোগীর অবস্থার অবনতি হলে মৃত্যু হয়।

হোসেন আলীর এনায়েতপুর থানার রূপসী গ্রামের মৃত নূর উদ্দিনের ছেলে।

রোগীর স্বজনেরা অভিযোগ করে জানান, কিডনি জনিত সমস্যা হলে রোগীকে বেলকুচির বিসমিল্লাহ আধুনিক হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে ডাক্তার নাজমুল হক বিপ্লব হোসেন আলীর আপরেশন করে। কোনো পরীক্ষা ছাড়াই অপারেশন করার ফলে এমন মৃত্যু হয়েছে বলেও রোগীর স্বজনেরা অভিযোগ করেন। রোগীর মৃত্যুর খবর পেয়ে হাসপাতাল থেকে মালিক পালিয়ে গেছে।

এ বিষয়ে বিসমিল্লাহ আধুনিক হাসপাতালে পরিচালক আব্দুর রহমান ও অভিযুক্ত ডাক্তারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।

বেলকুচি উপজেলা কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ কে এম মোফাখখারুল ইসলাম জানান, আমি জানতে পেরেছি, অপারেশনের সময় কিডনি ফেইল হবার কারণে ওই রোগীর মৃত্যু হয়েছে। ভুল চিকিৎসা কি না তা বোঝা কঠিন।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. রামপদ রায় বলেন, আমি এখনো জানি না। এসব বিষয় দেখভাল করেন স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। তিনি আরো বলেন, তবে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অভিযোগ,রোগীর মৃত্যু,ভুল অপারেশন,বেলকুচি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close