ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

  ২৪ মে, ২০২৩

ইসলামপুরে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় ধর্ম প্রতিমন্ত্রী

জামালপুরের ইসলামপুরে ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা বুধবার পরিদর্শনকালে বাসিন্দাদের সাথে কথা বলেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল। ছবি : এস এম হোসেন রানা

জামালপুরে ইসলামপুর পৌর এলাকা ও ৯টি ইউনিয়নে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রায় আড়াই হাজার পরিবারের কাঁচা পাকা ঘরবাড়ি ভেঙে গেছে। মসজিদ মাদরাসা স্কুল ক্ষতিগ্রস্ত হয়েছে। গাছপালা উপড়ে ব্যাপক ক্ষতি হয়েছে।

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল এমপি বুধবার (২৪ মে) উপজেলার গাইবান্ধা, ইসলামপুর সদর ইউনিয়ন ও পৌর এলাকার ভেংগুড়া গ্রাম পরিদর্শন করেন। কাঠমিস্ত্রী ও সংশ্লিষ্ট জনবল সংকটের কারণে এখনো ক্ষতিগ্রস্ত পরিবার তাদের ঘর বাড়ি মেরামত করতে পারেনি। অনেক পরিবার খোলা আকাশের নিচে অনাহারে অর্ধাহারে মানবেতর দিন যাপন করছে।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে ধর্ম প্রতিমন্ত্রী ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে বলেন, আওয়ামী লীগ সরকার জনবান্ধব সরকার। আওয়ামী লীগ সরকার গরিব-দুঃখী মানুষের পাশে সব সময় ছিল, আছে এবং থাকবে। এ সময় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের জন্য সরকারি অনুদানের আশ্বাস দেন তিনি।

এদিকে ইসলামপুর উপজেলায় বিভিন্ন জটিল রোগে আক্রান্ত দুস্থ রোগীদের মাঝে চেক বিতরণ করা হয়েছে। বুধবার সকালে জেলা পরিষদ ডাক বাংলা হল রুমে ১৪ জন দুস্থ রোগীর হাতে চেক তুলে দেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি।

জাতীয় সমাজ কল্যাণ পরিষদের বাস্তবায়নে ও সমাজসেবা কার্যালয়ের সার্বিক সহযোগিতায় ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত ১৪ জন রোগীর মধ্যে এককালীন ৭ লাখ টাকা অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

এসময় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মজিবর রহমান শাজাহান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. তানভীর হাসান রুমান, সমাজসেবা অফিসার রুহুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ জামাল আবু নাসের চৌধুরী চার্লেস, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক সরকার ও আরও অনেকে উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসলামপুর,ধর্ম প্রতিমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close