দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

  ০২ এপ্রিল, ২০২৩

দুর্গাপুর সীমান্তে বিজিবির গুলিতে যুবক নিহত

মৃত ব্যক্তির প্রতীকী ছবি। গেটি ইমেজ

নেত্রকোনার দুর্গাপুর সীমান্তে সুপারি পৌঁছে দিতে গিয়ে বিজিবির গুলিতে এক যুবক নিহত ও একজন আহত হয়েছেন। এ সময় বিজিবির এক সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (৩১ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার সীমান্তবর্তী সদর ইউনিয়নের বারমারি-লক্ষ্মীপুর গ্রামে এ ঘটনা ঘটে। রাতে বিজিবি নেত্রকোনা ব্যাটালিয়নের অধিনায়ক মো. আরিফুর রহমানের দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নিহত যুবকের নাম আমিনুল ইসলাম। তিনি দিনমজুরের কাজ করতেন বলে জানিয়েছেন তার মা। গুলিবিদ্ধ অপরজনের নাম জাইদুল ইসলাম। আহত বিজিবি সদস্য মিনহাজ উদ্দিন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

আমিনুলের মা কুলসুমা খাতুন জানান, তার ছেলে দিনমজুরের কাজ করত। ওই এলাকার সুপারি ব্যবসায়ীরা তাকে সীমান্তে সুপারির বস্তা মাথায় করে নিয়ে যেতে বলে। কিন্তু বিজিবির সদস্যরা কোনো কিছু না বলেই প্রথমে মারধর করেন। আমিনুল এর প্রতিবাদ করলে তাকে গুলি করে হত্যা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে নেত্রকোনা ব্যাটালিয়নের অধিনায়ক মো. আরিফুর রহমান জানান, বারমারী সীমান্তে দিয়ে ভারতে সুপারি পাচারের বিনিময়ে মাদক আসার গোপন খবরে অভিযান চালান বারমারী বিওপির সদস্যরা। এ সময় লক্ষ্মীপুর এলাকায় চোরাকারবারিদের একটি দল সুপারির বস্তা মাথায় নিয়ে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের সময় বিজিবির টহল দল চ্যালেঞ্জ করে। এতে দা-লাঠিসোটা দিয়ে বিজিবির সদস্যদের ওপর হামলা করে তারা।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ঘটনার সময় বিজিবি সদস্য মিনহাজ উদ্দিনকে কোপ দিলে তিনি আত্মরক্ষার্থে দুই রাউন্ড গুলি করেন। এতে আমিনুল ও জাইদুল গুলিবিদ্ধ হন। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক আমিনুলকে মৃত ঘোষণা করেন। এছাড়া জাইদুলকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে ৭ বস্তা সুপারি জব্দ করে বিজিবি।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুবক নিহত,দুর্গাপুর সীমান্ত,বিজিবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close