মোহাম্মদ শহীদুল ইসলাম, চট্টগ্রাম

  ২৯ মার্চ, ২০২৩

শিশু আঁখি মনিকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে : পিবিআই

চতুর্থ শ্রেণির ছাত্রী আবিদা সুলতানা আয়নী ওরফে আঁখি মনি। ছবি : প্রতিদিনের সংবাদ

অবশেষে আদালতে মামলার পর শিশু ছাত্রী আবিদা সুলতানা আয়নী ওরফে আঁখি মনি হত্যার আসামি রুবেল ধরা পড়েছে। সনাক্ত হয়েছে তার লাশ। নিখোঁজ হওয়ার সাতদিন পর আঁখি মনির (১০) লাশ উদ্ধার করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর সদস্যরা।

বুধবার (২৯ মার্চ) ভোরে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন মুরগী ফার্ম আলম তারারপুকুর পাড় থেকে আঁখি মনির মরদেহ উদ্ধার করা হয়। এর আগে গত ২১ মার্চ সে নিখোঁজ হয়।

আঁখি মনির দাদা জাফর আহম্মেদ বলেন, ‘আমি দুই মাস ধরে গ্রামের বাড়ি ফেনীতে ছিলাম। নিখোঁজের সংবাদ শুনে পাহাড়তলী এসেছি। থানায়ও যোগাযোগ করেছি। থানা গুরুত্ব দিয়ে তদন্ত করেনি। পরে মঙ্গলবার আদালতে মামলা করেছি।’

পিবিআই চট্টগ্রাম মেট্রো কার্যালয়ের বিশেষ পুলিশ সুপার (এসপি) নাইমা সুলতানা বলেন, ‘মঙ্গলবার রুবেলকে আটক করা হয়। এরপর জিজ্ঞাসাবাদে মেয়েটিকে হত্যার কথা স্বীকার করেন তিনি। ভোরে মুরগি ফার্ম এলাকার একটি ডোবা থেকে মরদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, ধর্ষণের পর হত্যা করা হয় শিশুটিকে। মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।’

এর আগে ২১ মার্চ ওই শিশু নগরীর পাহাড়তলী থেকে নিখোঁজ হয়। সে পাহাড়তলী এলাকার আব্দুল হাদি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী। পাহাড়তলীর আব্দুর কাজীর দীঘির পাড় এলাকায় তাদের বাসা। শিশুটির মা মোছাম্মৎ বিবি ফাতেমা (২৬) পোশাক কারখানার কর্মী। শিশুটির বাবা ঢাকায় একটি পোশাক কারখানায় কাজ করেন। মামলায় আসামি করা হয়েছে স্থানীয় বাসিন্দা মো. রুবেলকে (৩৫)। রুবেল ওই এলাকার তরকারি বিক্রেতা বলে জানা গেছে। গত ২১ মার্চ আঁখি মনি স্কুলে গিয়ে আর বাসায় ফিরেনি। অনেক খোজুখুজি করেও তাকে পাওয়া যায়নি। পরে এলাকার একটি সিসিটিভি ফুটেজে দেখা যায় দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে মেয়েটি আসামি রুবেলের সাথে। ফুটেজে দেখা যায়, রুবেল একটি বিড়ালছানা মেয়েটির হাতে তুলে দিচ্ছেন। এরপর থেকে ওই শিশুর হদিস পাওয়া যায়নি।

আঁখি মনির মা বিবি ফাতেমা বলেন, ‘মেয়ে নিখোঁজ হওয়ার পর থানায় গিয়েছিলাম। পুলিশ যদি আমার মেয়েকে খুঁজতো- এই ঘটনা ঘটতো না। আমি বার বার এসআই দুলালকে বলেছি, রুবেলকে সন্দেহ হয়। এসআই দুলাল আমার কথার গুরুত্ব দেননি।’

পরে মঙ্গলবার (২৮ মার্চ) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক শরমিন জাহানের আদালতে শিশুটির মা বিবি ফাতেমা বাদী হয়ে মামলা করেন। আদালত পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মামলাটি এজাহার হিসেবে নিতে নির্দেশ দেন।

লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন বাদীর আইনজীবী গোলাম মাওলা মুরাদ।

এদিকে চট্টগ্রামে নগরীর পাহাড়তলীর সরাইপাড়া হাজী আব্দুল আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির শিক্ষার্থী আবেদা সুলতানা আয়নীকে ধর্ষণ ও নির্মমভাবে হত্যাকারী মো. রুবেলের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে সরাইপাড়া হাজী আব্দুল আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী শিক্ষক ও অভিভাবকরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিশু আঁখি মনি,হত্যা,ধর্ষণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close