সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৪ মার্চ, ২০২৩

লাহিড়ী-মোহনপুর স্টেশনের ফুটপাত দখল করে দোকান, দুর্ভোগ

ছবি : প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার লাহিড়ী-মোহনপুর রেল স্টেশনের ফুটপাতের জায়গা দখল করে নির্মাণ করা হয়েছে দোকান। এতে ঢাকা-ঈশ্বরদী রেলপথের যাত্রী ও স্থানীয় বাসিন্দাদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয় প্রভাবশালীরা এই জায়গা দখল করে দোকান ভাড়া দিয়েছেন বলে জানা গেছে। উচ্ছেদ অভিযান না চালানোর ফলে দোকানগুলোর স্থায়ী অবস্থা তৈরি হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রেল কর্তৃপক্ষের সুষ্ঠু তদারকির অভাবে ফুটপাতের জায়গা বেদখল হয়ে আছে। দীর্ঘদিন যাবৎ প্রভাবশালীদের দখলে থাকায় এসব সম্পত্তি নিজের মতো করে ব্যবহার করছেন। তবে স্টেশন কর্তৃপক্ষ বলছে, উচ্ছেদের কিছু দিন পরই দোকান গড়ে তুলে দখলদারেরা।

লাহিড়ী মোহনপুর স্টেশন এলাকায় গিয়ে দেখা গেছে, লাইনের দুই পাশের জায়গা দখল করে গড়ে উঠেছে অনেক ভ্রাম্যমাণ দোকান ও হোটেল। স্থানীয় কিছু লোকজন দীর্ঘদিন ধরে রেলের সম্পত্তি দখল করে রেখেছে। দখলদারেরা প্রভাবশালী হওয়ায় কেউ কিছু বলার সাহস পাচ্ছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন ব্যক্তি বলেন, রেললাইনের দুই পাশে গড়ে ওঠা ভ্রাম্যমাণ দোকান থেকে মাসিক ভিত্তিতে চাঁদা আদায় করা হয়। এই টাকা বিভিন্ন মহলের মধ্যে ভাগ বাটোয়ারা হয়।

রেল বিভাগের আমিনের দায়িত্ব পালন করেন মো. আমিনুল ইসলাম। তিনি বলেন, রেলের বেদখল সম্পত্তি থেকে দখলদারদের উচ্ছেদে বাজেট দরকার। পাকশী বিভাগে অবৈধ দখল উচ্ছেদে যে পরিমাণ টাকার প্রয়োজন হয়, সরকার সে পরিমাণ বাজেট দেয় না। এ জন্য সব জায়গায় কর্তৃপক্ষ অভিযান চালাতে পারে না।

লাহিড়ী-মোহনপুর স্টেশন মাস্টার আব্দুল হামিদ জানান, উচ্ছেদ অভিযান চালানোর কিছু দিন পরেই আবার দোকান তৈরি করা হয়। তবে এখানে চাঁদা নেওয়ার অভিযোগ নেই।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লাহিড়ী-মোহনপুর,স্টেশনের ফুটপাত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close