চাঁদপুর প্রতিনিধি

  ২৩ মার্চ, ২০২৩

চাঁদপুরে জাটকা ধরায় ১১ জেলের কারাদণ্ড

প্রতীকী ছবি

চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরায় ১৬ জেলের মধ্যে ১১ জেলেকে গ্রেপ্তার করেছেন ভ্রাম্যমাণ আদালত। গ্রেপ্তারদের মধ্যে সাতজনকে তিন মাস করে এবং চারজনকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বাকি অপ্রাপ্ত বয়স্ক পাঁচজনকে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

বুধবার (২২ মার্চ) রাতে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্লাহ।

তিন মাস করে কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলো বজলু রহমান (৩০), শাহাবুদ্দিন (৩৫), মোবারক (১৮), শাহজালাল (৪৫), খাজা আহম্মদ (২৬), রাকিব (১৮) ও আক্তার (১৮) এবং এক মাস কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলো পারভেজ হোসেন (১৯), মো. ইরফান (২০), দ্বীন ইসলাম (৪০) ও মো. আউলাদ (২৬)। অপ্রাপ্ত বয়স্ক জেলেরা হলো নবী (১২), পারভেজ (১৩), কালা (১১), রাকিব (১৩) ও মুকবুল (১৪)। মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, বিকেল ৫টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত টাস্কফোর্স অভিযান পরিচালনা করা হয়। এ সময় জেলা শহরের মোলহেড, সদর উপজেলার আনন্দ বাজার, দাসাদী, লালপুর, রাজরাজেশ্বর, কাচিকাটা, মরিচাকান্দি এবং হাইমচর উপজেলার কাটাখালী এলাকায় অভিযান করে জাটকা ধরা অবস্থায় ১৬ জেলের মধ্যে ৫ জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় দুটি মাছ ধরার নৌকা ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

তিনি আরো বলেন, জব্দকৃত দুটি মাছ ধরার নৌকা কোস্টগার্ড হেফাজতে রয়েছে এবং কারেন্ট জালগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাঁদপুর,জাটকা,জেলের কারাদণ্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close