আবদুল বাছিত বাচ্চু, মৌলভীবাজার

  ২৩ মার্চ, ২০২৩

মৌলভীবাজারে কালবৈশাখীতে বিধ্বস্ত শতাধিক ঘরবাড়ি

কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়নের রেলওয়ে স্টেশনে বিধ্বস্ত টিকিট ঘর। ছবি : প্রতিদিনের সংবাদ

মৌলভীবাজারের কুলাউড়ায় মঙ্গলবার দুপুরে ১০-১৫ মিনিটের এক টর্নেডো চারটি ইউনিয়নের ওপর দিয়ে বয়ে গেছে। কালবৈশাখী এই ঝড়ে ও শিলাবৃষ্টিতে উপজেলার টিলাগাঁও, হাজীপুর, পৃথিমপাশা ও রাউৎগাঁও ইউনিয়নে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান স্থানীয়রা। শতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ সময় অসংখ্য গাছগাছালি উপড়ে পড়ে। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে ফসলের, জানান স্থানীয়রা।

হাজীপুর ইউনিয়নের কটারকোনা গ্রামের মাসুম আহমেদ সুমন বলেন, ওইদিন দুপুরের পর শুরু হওয়া এই কালবৈশাখী ঝড়ে কটারকোনা, হাসিমপুর, তুকলি ও মাথাবপুর গ্রামের অনেক গাছগাছালি উপড়ে পড়ে। পাশাপাশি ভারী শিলাবৃষ্টিতে শাকসবজি মাটিতে মিশে গেছে। টিলাগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল মালিক বলেন, নঈমপুর, পাল্লাকান্দি, কাজিরগাঁওসহ ১০টি গ্রামের শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

পৃথিমপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল লতিফ বলেন, রাউৎগাঁও ও আমাদের ইউনিয়নের রবিরবাজার ও লংলা এলাকায় ক্ষয়ক্ষতি হয়েছে সবচেয়ে বেশি।

টিলাগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবদুল মালিক এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার আনুমানিক বেলা সোয়া ১টায় হঠাৎ শুরু হয় এই ঝড়। মাত্র ১০-১৫ মিনিটের ঝড়ে টিলাগাঁও রেলওয়ে স্টেশনের টিকিট ঘর উড়ি গিয়ে দূরে পড়ে। পাশাপাশি এএন আজিজুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়সহ ঘরবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ ছাড়া শিলাবৃষ্টি থাকায় নদীতীরবর্তী এলাকার রবিশস্য এবং অন্য ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। তাণ্ডবে অনেক গাছ উপড়ে পড়েছে। এলাকার বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে।

এ বিষয়ে জানতে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদূর রহমান খোন্দকার প্রতিদিনের সংবাদকে বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে ক্ষয়ক্ষতি দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছে।

পিডিএসও/এমএ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৌলভীবাজার,কালবৈশাখী,ঘরবাড়ি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close