reporterঅনলাইন ডেস্ক
  ২২ মার্চ, ২০২৩

গুপ্তধন ভেবে মর্টারশেল কাটতে গিয়ে বিস্ফোরণ, বিচ্ছিন্ন পা 

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

ছবি : সংগৃহীত

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পরিত্যক্ত অবস্থায় পাওয়া মর্টারশেল বিস্ফোরণে বাবু মিয়া (৪০) নামের এক ব্যক্তি আহত হয়েছেন। গত মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার সদর ইউনিয়নের দেওয়ানের খামার গ্রামে এই বিস্ফোরণ ঘটে। কুড়িয়ে পাওয়া মর্টারশেল কাটতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে।

বিস্ফোরণে বাবু মিয়ার ডান পা বিচ্ছিন্ন হয়েছে এবং বাম পা ঝলসে গেছে। তাকে প্রথমে ভূরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন চিকিৎসক। আহত বাবু ওই এলাকার মৃত বাদশা মিয়ার ছেলে। তিনি পেশায় গাড়ির লেদ মিস্ত্রি।

স্থানীয় বাসিন্দারা জানান, পুকুরের মাটি কাটার সময় একটি লোহার বস্তু পান বাবু মিয়ার মামা আবদুল গফুর। সেটাকে গুপ্তধন ভেবে গোপনে এনে বাবুকে দেন তিনি। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে বাবু রান্নাঘরের লোহা কাটার গ্রান্ডার মেশিন দিয়ে মর্টারশেলটি কেটে গুপ্তধন বের করতে গেলে মর্টারশেলটি বিস্ফোরিত হয়। এতে বাবুর ডান পায়ের গোড়ালিসহ হাঁটুর কাছাকাছি পর্যন্ত বিচ্ছিন্ন হয়ে যায়, অপর পা ঝলসে যায়।

ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোর্শেদুল হাসান জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এটি পরিত্যক্ত মর্টারশেল ছিল বলে ধারণা করা হচ্ছে। ঘটনার পর থেকে বাবুর মামা গফুর পলাতক রয়েছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গুপ্তধন,মর্টারশেল,বিস্ফোরণে বিচ্ছিন্ন পা,ভূরুঙ্গামারী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close