বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

  ২২ মার্চ, ২০২৩

বাঁশখালীতে মায়া হরিণ শিকার, ৬ মাসের জেল

ছবি : প্রতিদিনের সংবাদ

চট্টগ্রামের বাঁশখালীতে মায়া হরিণ শিকার (জবাই) ও পরিবহনের সময় পাঁচজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বনবিভাগের সহযোগিতায় গত মঙ্গলবার রাতে উপজেলার পুঁইছুড়ি ইউনিয়নের নাপোড়া চুনতি অভয়ারণ্যে অভিযান চালায় প্রশাসন। অভয়ারণ্যে মায়া হরিণ শিকার ও পরিবহনের অপরাধে পাঁচজনকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তি দেওয়া হয়।

আটক ব্যক্তিরা হলেন মো. জসিম হোসেন (২১), মো. নেজাম (২০), মনজুর (৩০), মো. হোসেন (৪০), কালু (১৮)। তারা সবাই বাঁশখালী উপজেলার পুঁইছুড়ি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বলে জানা যায়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান এ অভিযান চালান। এ সময় বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও জলদী অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান শেখসহ উপজেলা বন বিভাগের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান বলেন, বনবিভাগের সহযোগিতায় আটক করা প্রত্যেককে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ সময় জবাই করা মায়া হরিণটি মাটিচাপা দেওয়া হয়। হরিণ ধরতে ব্যবহৃত জাল পুড়িয়ে দেওয়া হয়। বন্যপ্রাণী ও পরিবেশ রক্ষার্থে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাঁশখালী,মায়া হরিণ শিকার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close