মেহেদী হাসান মামুন

  ১৬ মার্চ, ২০২৩

বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী

জেলে পল্লীতে উৎসব করবেন এমপি শাওন

ছবি- প্রতিদিনের সংবাদ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে তজুমদ্দিনের জেলে পল্লীতে উৎসব করবেন ভোলা-৩ (তজুমদ্দিন-লালমোহন) আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। অনুষ্ঠানে উপজেলার উপকূলীয় অঞ্চলের প্রায় ১০ হাজার জেলে পরিবার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যোগ দেবেন বলে জানা গেছে।

জানা যায় , আগামী ১৭মার্চ ব্যতিক্রমী এই অনুষ্ঠানে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, শিশু কিশোরদের নিয়ে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মদিনের কেক কাটা, চিত্রাঙ্কনসহ বিভিন্ন প্রতিযোগিতা দিয়ে সকাল ১০টায় উৎসবের শুরু হবে। এরপর দিনভর জেলেদের বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা, সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরনের মাধ্যমে মধ্যরাত পর্যন্ত উৎসব চলবে।

এ উপলক্ষে শশীগঞ্জ মৎস্যঘাট সংলগ্ন মেঘনার তীরে সাজ সাজ রব প্রস্তুতি চলছে। অনুষ্ঠানস্থলে শোভা পাবে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও সজিব ওয়াজেদ জয়ের ছবি, ফেস্টুন ও প্লে-কার্ড। সরকারের বিগত ১৪ বছরের নানান উন্নয়নের ছবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন। নদীর তীরে ইতিমধ্যে প্রায় ১ হাজার বর্গফুটের স্টেজ, প্রায় ২৫ হাজার বর্গফুটের খেলার মাঠ ও ৫ হাজার দর্শকের জন্য আসনের জন্য সাজ-সজ্জার কাজ শুরু হয়েছে।

সোনাপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি মেহেদী হাসান মিশু জানান, এই অনুষ্ঠানকে সামনে রেখে প্রস্তুতি এগিয়ে চলছে। ১৭ মার্চ সকাল থেকেই নুরুন্নবী চৌধুরী শাওন এমপি জেলে পরিবারের সুখ দুঃখ নিয়ে কথা বলবেন। তিনি প্রায় ১০ হাজার জেলে ও স্কুল শিক্ষার্থীদের নিয়ে একসাথে দুপুরের খাবারেও অংশ নিবেন।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চাঁদপুর ইউপি চেয়ারম্যান শহিদুল্যাহ কিরন জানান, এমপি শাওন সাধারণ জেলে পরিবারগুলোর পাশে সবসময়ই আছেন। নদীকে জলদস্যুমুক্ত করে বিভিন্ন সময়ে প্রায় ২ হাজার কোটি টাকার ব্লক স্থাপন করে নদীর তীর সংরক্ষণ করে তিনি এখানকার প্রতিটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন । এখানকার মানুষ এমপি শাওনের বিকল্প কোন কিছুই চিন্তা করে না। তাই বঙ্গবন্ধুর জন্মদিনে তারা তাদের এমপিকে কাছে পেতে চেয়েছে বলেই উপজেলা আওয়ামী লীগ এ বছর ব্যতিক্রমী এই অনুষ্ঠানের আয়োজন করেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গবন্ধু,এমপি শাওন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close