কুমিল্লা প্রতিনিধি

  ১৬ মার্চ, ২০২৩

বঙ্গবন্ধুর দেশে কখনো ইসলামের ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী

ছবি : সংগৃহীত

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, দেশের বর্তমান শিক্ষা নিয়ে অপপ্রচার চালাচ্ছে একটি চক্র। ভিন্ন দেশের ছবি এডিট করে অপপ্রচার করছে ওই গণবিরোধী চক্রের লোকরা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শেখ হাসিনার দেশে কখনো ইসলামের ক্ষতি হবে না।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে কুমিল্লার মুরাদনগরে বিষ্ণপুর উচ্চবিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

ইসলামের দোহাই দিয়ে ছড়ানো বিভ্রান্তির ব্যাপারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, ‘বিএনপি-জামায়াতের আমলে দেশ সব ক্ষেত্রে পিছিয়েছে। আমরা তরুণ প্রজন্মকে নিয়ে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাব। এ দেশকে আমরা দ্রুত স্মার্ট বাংলাদেশে রূপান্তর করব।’

তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে এ মাসেই স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল এদেশের মানুষ। একটা পরাধীন প্রদেশে থেকে স্বাধীন দেশ প্রতিষ্ঠা করেছেন তিনি। আজ তার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি। আমরা এখন যে পথে হাঁটছি সে পথ বঙ্গবন্ধু দেখিয়েছিলেন। তিনি আমাদের সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন। আমরা সেই পথে এ দেশকে সমৃদ্ধ দেশে পরিণত করছি। এদেশের মানুষ আর হাওয়া ভবন আর খোয়াব ভবন দেখতে চায় না। আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।’

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন কুমিল্লা-৩ আসনের সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম রুহুল আমিন, কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. জামাল নাসের, কেন্দ্রীয় যুবলীগ নেতা মোহাম্মদ ইসমাইল প্রমুখ। অনুষ্ঠানে স্কুলের সাবেক ৫ জন শিক্ষককে সম্মাননা দেওয়া হয়।

পিডিএসও/এমএ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গবন্ধুর দেশ,ইসলামের ক্ষতি হবে না,শিক্ষামন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close