খুলনা ব্যুরো

  ১৪ মার্চ, ২০২৩

খুলনা-মোংলা রেলপথ প্রকল্পের মেয়াদ বৃদ্ধি

ছবি : প্রতিদিনের সংবাদ

খুলনা-মোংলা রেললাইন প্রকল্পের মেয়াদ আরো এক দফা বাড়ল। তবে মেয়াদ বৃদ্ধি হলেও প্রকল্প ব্যয় বাড়ানো হয়নি। একনেক সভায় প্রকল্পের মেয়াদ বৃদ্ধির অনুমোদন দেয়া হয়েছে।

জানা যায়, প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন। সভায় ১২ হাজার ১৬৭ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে আটটি প্রকল্প অনুমোদন করা হয়। এর মধ্যে রয়েছে রেলপথ মন্ত্রণালয়ের খুলনা থেকে মোংলা বন্দর পর্যন্ত রেলপথ নির্মাণ (দ্বিতীয় সংশোধিত) প্রকল্প।

খুলনা-মোংলা রেললাইন প্রকল্পের কর্মকর্তারা বলেন, ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে প্রকল্প শেষ হওয়ার কথা ছিল। কিন্তু করোনাসহ বিভিন্ন কারণে বিলম্ব হওয়ায় প্রকল্পের মেয়াদ ২০২৪ সালের জুলাই পর্যন্ত বৃদ্ধির জন্য আবেদন করা হয়। এর মধ্যে ডিজাইন নিতে কিছুটা জটিলতা হওয়ায় প্রকল্পের সময় আরো ৩ মাস বৃদ্ধির জন্য বলা হয়। সব মিলিয়ে প্রকল্পের মেয়াদ ২০২৪ সালের সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

একনেক সভায় উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মো. আবদুর রাজ্জাক, স্থানীয় সরকার, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমসহ সংশ্লিষ্ট মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা।

পিডিএসও/এমএ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খুলনা-মোংলা রেলপথ,রেলপথ প্রকল্পের মেয়াদ বৃদ্ধি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close