reporterঅনলাইন ডেস্ক
  ১৪ মার্চ, ২০২৩

শ্রীপুরে তিন দিনব্যাপী লালন স্মরণোৎসব ও মেলা শুরু

গাজীপুরের শ্রীপুরে মঙ্গলবার (১৪ মার্চ) লালন স্মরণোৎসব ও মেলা শুরু হয়েছে। এটি দেশের দ্বিতীয় বৃহত্তম লালনোৎসব। তিন দিনব্যাপী উৎসব ১৬ মার্চ পর্যন্ত চলবে। উপজেলার প্রহলাদপুর ইউনিয়নের লোহাগাছিয়ায় (সাধুর বাজার) প্রতিবছর এ মেলার আয়োজন করা হয়।

স্থানীয় লালন গবেষক ফকির খালেক সাঁইর ছেলে খালিদ জামান প্রত্যয় বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার প্রথম দিন গাজীপুর সদর উপজেলার বাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান খানের সভাপতিত্বে স্মরণোৎসব ও মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

বাংলাদেশ বেতার ও টেলিভিশনের গীতিকার কবি মোশাররফ হোসেন কায়েসের সঞ্চালনায় মেলা উদ্বোধন করবেন গাজীপুর জেলা প্রশাসক (ডিসি) আনিছুর রহমান। প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেবেন গাজীপুরের পুলিশ সুপার (এসপি) কাজী শফিকুল আলম এবং বিশেষ আলোচক হিসেবে বক্তব্য দেবেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম।

সাধুর বাজার স্থায়ী কমিটির সভাপতি ফকির রুহুল কুদ্দুছ জানান, লালন স্মরণোৎসব ও মেলায় অনুষ্ঠিতব্য আলোচনা সভায় গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ এমপি, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুল আলম প্রধান, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রীনা পারভীন এবং শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি আলমগীর হোসেন ও লালন সাধকরা অংশ নেবেন।

স্মরণোৎসব ও মেলায় সংগীত পরিবশেন করবেন লালন শিল্পী শফি মন্ডল, রিংকু, ভারতের শংকর গোস্বামী, সাগর বাউল, নাজমুল হাসান প্রভাত, মাসুমা আক্তার সাথী, সোহেল ক্ষ্যাপা, ববিতা সাই, শিমুল হাসান, শফিপুর লালন শিল্পীগোষ্ঠী ও ঐক্যজিত সংগীত একাডেমির শিল্পীরা।

পিডিএস/মীর/কেএমএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালন স্মরণোৎসব,শ্রীপুর,গাজীপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close