রংপুর ব্যুরো

  ২৫ ফেব্রুয়ারি, ২০২৩

ওমানে বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সংবর্ধনা পেলেন তানবীর

ছবি : প্রতিদিনের সংবাদ

বাংলাদেশ সরকারের রাষ্ট্রীয় সম্মানপ্রাপ্ত সর্বোচ্চ করদাতা হাজী মো. তানবীর হোসেন আশরাফীকে ওমানে ফুলেল সংবর্ধনায় বরণ করা হয়েছে। মাসকট শহরে বাংলাদেশ সোশ্যাল ক্লাব (যার রেজিস্ট্রেশন নম্বর ১২১, প্রতিষ্ঠিত সাল ১৯৯৫) ওমানের পক্ষ থেকে আয়োজিত এই সংবর্ধনা দেওয়া হয়।

এ সময় তানবীর হোসেন আশরাফী বলেন, ৮ লাখ ওমান প্রবাসী বাংলাদেশিদের অভিভাবক এই সোশ্যাল ক্লাব যেভাবে একটি সুদৃঢ় গাঁথুনি দিয়ে সবাইকে আগলে রেখেছে তা সত্যি এক অনন্য নজির। বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমান প্রবাসীদের সঙ্গে নিয়ে জাতীয় দিবস পালন, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিভিন্ন ইভেন্টে খেলাধুলার আয়োজন, বিপদগ্রস্ত প্রবাসীদের পাশে হিমালয়ের মতো পাশে থাকা, এছাড়াও বিভিন্ন দেশের সোশ্যাল ক্লাবকে পেছনে ফেলে করোনা পরিস্থিতিতে মানবসেবায় ওমান সরকার কর্তৃক রাষ্ট্রীয় পদকে ভূষিত হওয়ায় ক্লাবের চেয়ারম্যান, সাধারণ সম্পাদকসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। প্রবাস থেকে যারা দেশে টাকা পাঠান তাদের শতকরা ২.৫ শতাংশ প্রণোদনা দিয়ে সম্মানিত করা বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তানবীর। প্রবাস থেকে যারা দেশে যান তাদের এয়ারপোর্টসহ বিভিন্ন জায়গায় হয়রানি বন্ধ করা এবং সর্বোচ্চ সম্মান নিশ্চিত করার জোর দাবি জানান তিনি। প্রবাসী বাংলাদেশিদের প্রকৃত দেশপ্রেম ও পরিবারের প্রতি দায়িত্ববোধ নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি সিরাজুল হক, সাধারণ সম্পাদক এম এন আমিন, সহসভাপতি রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, সৈয়দ মনজুর, মহাসিন হোসেন, মোহাম্মদ মুসা। আরো উপস্থিত ছিলেন মাহাম্মদ নাসিম, একরাম হকসহ ক্লাবের সদস্য ও প্রবাসী বাংলাদেশিরা।

এ সময় ভিন দেশেও যেন বাংলাদেশিদের এক আবেগঘন মিলন মেলার উৎসবের আবহ সৃষ্টি হয়। অনুষ্ঠানে বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমানের সভাপতি বলেন, দেশের বাইরে ওমানে এসে প্রবাসীদের খোঁজ-খবর নেওয়া আমাদের কাছে অত্যন্ত ভালো লাগার বিষয়। আমরা এভাবেই সব নাগরিকের কাছে এ রকম দায়িত্বশীলতা প্রত্যাশা করি।

অনুষ্ঠান শেষে মিলিত প্রবাসী বাংলাদেশিরা পরস্পরের খোঁজ-খবর নেন ও কুশল বিনিময়ে আবেগঘন সময় পার করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওমান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close