মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

  ২৩ ফেব্রুয়ারি, ২০২৩

প্রশংসায় ভাসছেন মাগুরার জেলা প্রশাসক 

ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত বৃদ্ধার পাওনা টাকার চেক নিয়ে নিজ কার্যালয়ের নিচে নেমে আসেন জেলা প্রশাসক। বুধবার (২২ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের নিচে অটোরিকশায় অবস্থানরত ৯৫ বছরের বৃদ্ধা আনোয়ারা বেগমের হাতে ১৭ লাখ ১০ হাজার টাকার চেক বুঝিয়ে দেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। বৃদ্ধার তার এ সহানুভূতিতে প্রসংশা করেছেন সবাই।

মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ের ল্যান্ড অ্যাকুইজিশন অফিসার অভি দাস জানান, মাগুরা-শ্রীপুর মহাসড়কে বাঁক সরলীকরণ ও সম্প্রসারণ প্রকল্পে পারনান্দুয়ালী গ্রামের মুন্সি খলিলুর রহমানের স্ত্রী আনোয়ারা বেগমের বেশ কিছু জমি অধিগ্রহণ করা হয়। অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণ হিসাবে তারা মোট এক কোটি ৪২ লাখ টাকা পাওনাদার হন। বুধবার দুপুরে আনোয়ারা বেগমসহ তার সন্তানরা পাওনা টাকার চেক নিতে জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন। একজন ৯৫ বছর বয়সের বৃদ্ধা কার্যালয়ের নিচে অপেক্ষা করছেন এবং শারীরিক কারণে তিনি দ্বিতীয় তালায় উঠতে অপারগতার খবর পেয়ে জেলা প্রশাসক নিজে চেক নিয়ে নিচে নেমে আসেন। এ সময় তিনি আনোয়ারা বেগমকে মা সম্বোধন করে অটোরিকশার ভেতরে বসা অবস্থায় তার পাওনা টাকার চেক বুঝিয়ে দেন। বৃদ্ধা আনোয়ারা বেগম জেলা প্রশাসকের মাথায় হাত দিয়ে তাকে দোয়া করেন। মানবিক এ ঘটনা তাৎক্ষণিকভাবে সবার নজর কাড়ে।

আনোয়ারা বেগম সাংবাদিকদের জানান, রাস্তা তৈরির জন্য তার পরিবারের জমি অধিগ্রহণ হয়ে তিনি এ টাকা পেয়েছেন। ডিসি সাহেব নিজে এসে তাকে চেক বুঝিয়ে দেওয়ায় তিনি খুবই খুশি হয়েছেন। অধিগ্রহণ হওয়া জমির ক্ষতিপূরণের টাকা বুঝে পেতে তাকে একটি টাকাও খরচ করতে হয়নি। এতে তিনি ও তার পরিবারের সবাই খুশি।

মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে জেলা প্রশাসনকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন মাগুরার জেলা প্রশাসন। একজন প্রবীণ নাগরিকের সম্মানের কথা বিবেচনা করেই তিনি তার অফিস থেকে নিচে নেমে গিয়েছেন। জমি অধিগ্রহণের ক্ষতিপূরণের টাকা থেকে একটি টাকাও জেলা প্রশাসকের এল আর ফান্ডে জমা নেওয়া হচ্ছে না। একজন ক্ষতিগ্রস্ত মানুষও যেন কোনোভাবে হয়রানির শিকার না হন তার জন্য তিনি সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বিশেষভাবে নির্দেশনা দিয়েছেন। জেলা প্রশাসকের কার্যালয় যেন সকল সেবা প্রত্যাশীদের সঠিকভাবে সেবা প্রদান করতে পারে সে প্রত্যয় নিয়েই মাগুরা জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। মাগুরা শ্রীপুর বাঁক সরলীকরণ প্রকল্পে গত একমাসে ১৫টি পরিবারকে তিন কোটি টাকার উপরে ক্ষতিপূরণ বুঝিয়ে দিয়েছে মাগুরা জেলা প্রশাসন।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রশংসায়,মাগুরার জেলা প্রশাসক,আবু নাসের বেগ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close