হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

  ২২ ফেব্রুয়ারি, ২০২৩

বীর মুক্তিযোদ্ধাকে গাছে বেঁধে নির্যাতন

ছবি : প্রতিদিনের সংবাদ

যে মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগে দেশ স্বাধীন হয়েছে সেই মুক্তিযোদ্ধাই শিকার হয়েছেন নির্মম নিষ্ঠুরতার। চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের মন্দাকিনীতে আহমদ হোসেন চৌধুরী নামে এক বীর মুক্তিযোদ্ধাকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।

১৫ ফেব্রুয়ারি ঘটনাটি ঘটলেও মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) নির্যাতনের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ ঘটনায় থানায় চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো কয়েকজনকে আসামি করে মামলা হয়েছে। পুলিশ নাহিদা সুলতানা (৩৫) নামে এক গৃহবধূকে গ্রেপ্তার করেছে।

স্থানীয় বাসিন্দরা জানান, ১৫ ফেব্রুয়ারি লোকমান হাকিম এবং তার পরিবার মুক্তিযোদ্ধা আহমদ হোসেন চৌধুরীকে গাছে বেঁধে নির্যাতন করে। পরে তার জমি দখল করে দেয়াল নির্মাণ করে। মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হলে উপজেলা প্রশাসনের নজরে আসে। তাৎক্ষণিক হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদুল আলম ঘটনাটি যাচাই বাছাই করে প্রশাসনিক ব্যবস্থা নেন।

ফরহাদাবাদ ইউনিয়নের চেয়ারম্যান শওকত আলম শওকত বলেন, নির্মিত প্রাচীর ভেঙে দেওয়া হয়েছে। আসামিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য প্রশাসনকে বলা হয়েছে।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আলম বলেন, মঙ্গলবার রাতে প্রশাসনের কর্মকর্তাসহ ঘটনাস্থলে পরিদর্শন করেছি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর ইউএনওর মাধ্যমে স্মারকলিপি দেওয়া হয়েছে।

হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন সবুজ বলেন, এ ব্যাপারে মামলা হয়েছে এবং গ্রেপ্তার নাহিদা সুলতানাকে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদুল আলম জানান, দখলকৃত জমিতে নির্মিত দেয়াল উচ্ছেদ করে দেওয়া হয়েছে। মুক্তিযোদ্ধা পরিবারকে আইনগত সহযোগিতা দেওয়া হবে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,ফরহাদাবাদ,হাটহাজারী,বীর মুক্তিযোদ্ধা,গাছে বেঁধে নির্যাতন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close