আলী আজীম, মোংলা (বাগেরহাট)

  ২১ ফেব্রুয়ারি, ২০২৩

সুন্দরবন থেকে চার বনদস্যু আটক

সুন্দরবনে আবারও তৎপরতা শুরু করেছে বনদস্যুরা। সুন্দরবন থেকে চার বনদস্যুকে আটক করেছে বাগেরহাট জেলা পুলিশ।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) ভোরে গোপন সংবাদে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের শ্যালা নদী-সংলগ্ন সূর্যমুখী খাল থেকে তাদের গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ১টি কাঠের পুরাতন ডিঙ্গি নৌকা, ১টি দেশীয় তৈরি একনলা বন্দুক, ১টি দেশীয় তৈরি ওয়ান সুটার গান, ৭টি সীসার কার্তুজ, ২টি কাঠের বাটসহ রামদা, ২ টি লোহার হাতুড়ি, ১টি লোহার পাইপ, ৪টি টর্চলাইট, ৪টি পুরাতন সুতি চেকের গামছা, ১০ টুকরা নাইলনের রশি, ২টি স্কচ টেপ, ৪টি বিভিন্ন সাইজের গাছের ডালের লাঠি, ২টি মানকি টুপি জব্দ করা হয়।

এদিকে বনদস্যু আটকের বিষয়ে বিস্তারিত জানাতে দুপুর ২টায় বাগেরহাট পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয় বলে জানিয়েছেন পুলিশ সুপার কেএম আরিফুল হক।

এর আগে গত ৯ ডিসেম্বর রাতে দস্যুরা জেলেবহরে হামলা ও লুটপাট চালায় এবং ১৫ জেলেকে অপহরণ করে মুক্তিপণের দাবি করে। পরে ২১ ডিসেম্বর সকালে জেলেরা ১০ হাজার টাকা করে মুক্তিপণ দিয়ে তাদের জিম্মিদশা থেকে ফিরে আসেন।

আটক বনদস্যুরা হলেন রামপাল উপজেলার আড়ুয়াডাঙ্গার বাসিন্দা মৃত আহাদ আলীর ছেলে ফজলু শেখ (৪২), শিকিরডাঙ্গা এলাকার মোতালেব শেখের ছেলে মজনু শেখ (৩০), পেড়িখালী মৃত জোনাব আলী মোড়লের ছেলে শাহাদাৎ মোড়ল (৪০) ও জিগিরমোল্লা এলাকার নজরুল শেখের ছেলে ফয়সাল শেখ (৩২)। আটকদের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দের প্রস্তুতি চলছে।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আটক,সুন্দরবন,বনদস্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close