চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ১৬ ফেব্রুয়ারি, ২০২৩

চিলমারী বন্দরে গঙ্গা বিলাস

ছবি : প্রতিদিনের সংবাদ

কুড়িগ্রামের চিলমারী নদীবন্দরে নোঙর করেছে বিশ্বের দীর্ঘযাত্রার প্রমোদতরি ‘গঙ্গা বিলাস’। এটি নাব্য সংকটে তীরে ভিড়তে না পেরে বন্দর এলাকায় ব্রহ্মপুত্রের বুকে অবস্থান করছে।

জানা গেছে, বাহাদুরাবাদ থেকে বুধবার দুপুর ১২টায় চিলমারীর উদ্দেশে ছেড়ে এসে গঙ্গা বিলাস বিকেল ৪টা ১০ মিনিটে নোঙর করে চিলমারী নদীবন্দর এলাকায়। বৃহস্পতিবার সকাল ৭টায় পর্যটকরা গঙ্গা বিলাস থেকে বোডে করে চিলমারী নদীবন্দর রমনা ঘাটে পৌঁছায়। সেখান থেকে কিছু সময় নদের সৌন্দর্য উপভোগ করেন তারা। এ সময় জেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ) উত্তম কুমার, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রুকুজ্জামান শাহিন, উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান, চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ মো. আতিকুর রহমান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান আজাদ জামান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. আছমা বেগম প্রমুখ।

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত প্রমোদতরির পর্যটকরা রংপুর অঞ্চলের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখবেন। দর্শনীয় স্থান পরিদর্শন শেষে চিলমারী ফিরে গঙ্গা বিলাসে রাত্রি যাপন করবেন। শুক্রবার সকালে চিলমারী থেকে ভারতের ধুবরির উদ্দেশে রওনা করবে গঙ্গা বিলাস।

জানা গেছে, ভারতের উত্তর প্রদেশের বারাণসী থেকে বাংলাদেশ হয়ে আসাম পর্যন্ত নদীপথে ৩ হাজার ২০০ কিলোমিটার পাড়ি দেবে বিশ্বের সবচেয়ে দীর্ঘযাত্রার প্রমোদতরি গঙ্গা বিলাস।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চিলমারী বন্দর,গঙ্গা বিলাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close