নিজস্ব প্রতিবেদক

  ১৬ ফেব্রুয়ারি, ২০২৩

শাহাদতবার্ষিকীতে বক্তারা 

কাজী আরেফ আহমদকে স্বাধীনতা পুরস্কার দেওয়া উচিত 

বীর মুক্তিযোদ্ধা কাজী আরেফ আহমদের ২৪তম শাহাদতবার্ষিকীর আলোচনা সভায় বৃহস্পতিবার বক্তব্য দেন জাসদের সহসভাপতি (শাজাহান সিরাজ) কাজী মাসুদ আহমেদ ছবি : প্রতিদিনের সংবাদ

পূর্ব পাকিস্তান ছাত্রলীগের নেতা ও স্বাধীন বাংলা নিউক্লিয়াসের অন্যতম সদস্য এবং ৭০-এর নির্বাচনের প্রচারক, মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর সাব-সেক্টর কমান্ডার এবং ৭১-এর ঘাতক গোলাম আযমের বিচারের গণ-আদালত গঠনের প্রথমসারির নেতা বীর মুক্তিযোদ্ধা কাজী আরেফ আহমদের ২৪তম শাহাদতবার্ষিকীতে যৌথভাবে পালন করেছে জাসদ-শাজাহান সিরাজ ও বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় ঢাকায় মতিঝিল ওয়াকফ স্টেট মসজিদ প্রাঙ্গণে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল।

বক্তব্য দেন জাসদ-শাজাহান সিরাজের সহসভাপতি কাজী মাসুদ আহমেদ, জাতীয় গণতান্ত্রিক লীগের সহসভাপতি মোহাম্মদ আলী, বরিশাল বিভাগ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আ স ম মোস্তফা কামাল, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য লোকমান হোসেন চৌধুরী, মাওলানা জাকারিয়া ও নাসির উদ্দিন।

সভাপতির ভাষণে এম এ জলিল বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে যেসব নেতা নেতৃত্ব দিয়ে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছে, সেই নেতাদের স্বাধীনতা পুরস্কার দেওয়া উচিত। বিশেষভাবে বীর মুক্তিযোদ্ধা কাজী আরেফ আহমদকে স্বাধীনতা পুরস্কার-২০২৩ দেওয়ার দাবি জানিয়ে তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সংগঠকদের ২১ পদক ও স্বাধীনতা পুরস্কার দিলে তাদের সঠিক মূল্যায়ন করা হবে। সঙ্গে সঙ্গে মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক শক্তিদের ঐক্যের মাধ্যমে দেশকে বিশ্বমানের আধুনিক বাংলাদেশ গড়ার শপথ গ্রহণ করতে হবে। তবেই বীর মুক্তিযোদ্ধা কাজী আরেফের প্রতি যথাযথ সম্মান দেখানো হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাজী আরেফ,স্বাধীনতা পুরস্কার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close