টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি

  ১৫ ফেব্রুয়ারি, ২০২৩

টুঙ্গিপাড়ায় চিকিৎসকদের কর্মবিরতি

ছবি: প্রতিদিনের সংবাদ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. কমলেশ বাগচীর উপর হামলাকারীদের গ্রেপ্তার ও নিরাপদ কর্মস্থলের দাবিতে কর্মবিরতি পালন করেছেন চিকিৎসকরা। বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে ১১টা পর্যন্ত বর্হিবিভাগের সব কক্ষে তালা মেরে কর্মবিরতি পালন করেন চিকিৎসকরা। এর ফলে হাসপাতালে সেবা নিতে আসা রোগীরা চরম ভোগান্তিতে পড়েন। তবে হাসপাতালের জরুরী সেবা চালু ছিল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন বলেন, আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. কমলেশ বাগচীর উপর হামলাকারীদের গ্রেপ্তার ও নিরাপদ কর্মস্থলের দাবিতে ঘণ্টাব্যাপী কর্মবিরতি পালন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে ১২ পর্যন্ত পুনরায় কর্মবিরতি পালন করা হবে। যদি এ সময়ের মধ্যে চিকিৎসকের উপর হামলাকারীদের গ্রেপ্তার করা না হয় তাহলে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) গোপালগঞ্জ শাখার নির্দেশে আরো কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

টুঙ্গিপাড়া থানার পরিদর্শক আবুল মুনসুর বলেন, মামলার পর আসামিদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত আছে। দ্রুত হামলাকারীদের গ্রেপ্তার করা হবে।

১৩ ফেব্রুয়ারি সকাল ৭টায় উপজেলার গিমাডাঙ্গা গ্রামের জায়েদ মুন্সী (১৭) জ্বর, শ্বাসকষ্ট, শারীরিক দুর্বলতা ও অন্যান্য উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়। কিন্তু রোগীর অবস্থা আশঙ্কাজনক থাকায় আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. কমলেশ বাগচী তাকে গোপালগঞ্জ সদর অথবা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। কিন্তু পরিবারের লোকজন উন্নত চিকিৎসার জন্য গোপালগঞ্জ অথবা খুলনা নেয়নি। পরে দুপুরে রোগীর অবস্থা আরো আশঙ্কাজনক হলে নার্স বিষয়টি ডা. কমলেশ বাগচীকে জানান। তখন তিনি রোগীকে দেখে মৃত ঘোষণা করেন। এতে রোগীর স্বজনরা ক্ষিপ্ত হয়ে চিকিৎসকে মারধর শুরু করে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টুঙ্গিপাড়া,গোপালগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close