মাগুরা প্রতিনিধি

  ০৭ ফেব্রুয়ারি, ২০২৩

মাগুড়ায় কৃষক শেল্টার হাউস 

ছবি : প্রতিদিনের সংবাদ

মাগুরার শ্রীপুর উপজেলার পাঁচটি ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ পাঁচটি মাঠে প্রাকৃতিক দুর্যোগ ও বজ্রপাতকালীন কৃষকের আশ্রয়ের জন্য বজ্রপাত নিরোধক ‘কৃষক শেল্টার হাউস’ নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে। রবিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহিন ও উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার উপজেলার আমলসার ইউনিয়নের দুর্গাপুর মাঠে এ নির্মাণকাজের উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দ্বারিয়াপুর ইউপি চেয়ারম্যান আবদুস সবুর, শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি ড. মুসাফির নজরুল, উপজেলা প্রকৌশলী শাফিন সোহেব প্রমুখ।

উপজেলা প্রকৌশলী শাফিন সোহেব জানান, জাইকার অর্থায়নে উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্পের আওতায় ৩৬ লাখ ১৫ হাজার ৫১০ টাকা ব্যয়ে উপজেলার গয়েশপুর, আমলসার, শ্রীকোল, কাদিরপাড়া ও নাকোল ইউনিয়নের পাঁচটি জনগুরুত্বপূর্ণ মাঠে কৃষকদের আশ্রয়কেন্দ্র এবং শ্রীপুর-লাঙ্গলবাঁধ-ওয়াপদা সড়কের গয়েশপুর-ছাবিনগর মাঝ রাস্তায় ও শ্রীপুর বাসস্ট্যান্ডে যাত্রী ছাউনি নির্মাণ ও জলাবদ্ধতা নিরসনের জন্য ১৩ লাখ ৮৪ হাজার ৩৯০ টাকা ব্যয়ে শ্রীপুর বাসস্ট্যান্ড থেকে কুমার নদী পর্যন্ত আরসিসি ড্রেন নির্মাণ করা হবে। বাকি তিনটি ইউনিয়নেও অনুরূপভাবে জনগুরুত্বপূর্ণ মাঠে কৃষকদের আশ্রয়কেন্দ্র নির্মাণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার বলেন, ‘কৃষক শেল্টার হাউস’ নির্মাণের পর মানুষ সচেতন হলে বজ্রপাতে মৃত্যুহার কমবে। শুধু কৃষক নয়, পথচারীরাও এগুলোর সুবিধা গ্রহণ করতে পারবেন। উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহিন বলেন, ঝড় বা বৃষ্টি কিংবা বজ্রপাতের সময়ে মাঠে কাজ করতে গিয়ে কৃষক ভাইয়েরা চরম নিরাপত্তাহীনতায় থাকেন। তাদের নিরাপত্তার কথা বিবেচনা করে জাইকার অর্থায়নে উপজেলার আটটি ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ মাঠে কৃষকদের আশ্রয়কেন্দ্র নির্মাণ করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কৃষক শেল্টার হাউস,মাগুড়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close