আলী আজীম, মোংলা (বাগেরহাট)

  ০৭ ফেব্রুয়ারি, ২০২৩

মোংলায় স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

ছবি : প্রতিদিনের সংবাদ

জমজমাট আয়োজনের মধ্য দিয়ে মোংলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ সরকারি টিএ ফারুক স্কুল অ্যান্ড কলেজে ৩৪তম বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে সরকারি টিএ ফারুক স্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরকারি টিএ ফারুক স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি তালুকদার আক্তার ফারুকের সহধর্মিণী ও দাতা সদস্য সরবরিয়া খানম দরিয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মোংলা সরকারি কলেজের সাবেক অধ্যাক্ষ গোলাম সরোয়ার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এ আনোয়ার উল কুদ্দুস প্রমুখ।

প্রধান অতিথি বলেন, পাঠ্যপুস্তকের পাশাপাশি এ ধরনের সহ-পাঠ্যক্রমিক কার্যাবলি শিক্ষার্থীর মাঝে ইতিবাচক প্রভাব ফেলে। যা দিয়ে তারা আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে একটা সঠিক নির্দেশনা লাভে সক্ষম হবে। নতুন প্রজন্মকে দেশ ও জাতীয় চেতনার সঙ্গে সম্পৃক্ত করতে তাদের পরিপূর্ণভাবে ক্রীড়া ও সংস্কৃতি চেতনায় গড়ে তুলতে হবে। আমাদের তরুণরা খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় উৎকর্ষতা অর্জনের মাধ্যমেই আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার মতো বিজয় অর্জন করবে। সকালে জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য উদ্বোধন অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসব শুরু হয়।

পরে পায়রা উড়ানো, দলগত ডিসপ্লে, মশাল প্রজ্বালন, মার্চ পাস্টের পর বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে আগামী ১১ ফেব্রুয়ারি বিজয়ীদের মাঝে উপহার, ক্রেস্ট, মেডেল প্রদান করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মোংলা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close