বরগুনা (পাথরঘাটা) প্রতিনিধি

  ০৭ ফেব্রুয়ারি, ২০২৩

দেশে ফিরলেন ভারতে আটক ১১ জেলে

ছবি : প্রতিদিনের সংবাদ

বরগুনার পাথরঘাটা উপজেলা থেকে গভীর সমুদ্রে মাছ ধরার সময় ঘূর্ণিঝড়ে দিক হারিয়ে ভারতে চলে যান ১১ জেলে। দীর্ঘ ছয় মাস কারাভোগ শেষে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৬টায় সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর হয়ে পাথরঘাটা নিজেদের বাড়িতে ফিরেছেন ১১ জেলে।

ফিরে আসা জেলেরা হলেন, মো. আলী হোসেন, মো. সামছুল হক, আব্দুল জলিল মিয়া, মো. নবী হোসেন, মো. খলিল মীর, ফারুক মীর, মো. মুছা, মো. রুবেল, মো. রুস্তম, মো. হারুন ও হাফিজুর রহমান। এসব জেলের বাড়ি পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায়।

এর আগে গত ১৫ আগস্ট সমুদ্রের মাছ ধরার সময় এফবি ফাতেমা ট্রলারের ইঞ্জিল বিকল হয়ে ভাসতে ভাসতে দেশের সীমানা অতিক্রম করে ভারতের চব্বিশ পরগনা এলাকার ছোট মোল্লাখালী কোস্টাল এলাকা থেকে ভারতের আইনশৃঙ্খলা বাহিনী ওই ১১ জেলেকে উদ্ধার করে। ১৬ আগস্ট দুপুরে তাদের আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়। গভীর সাগরে মাছ ধরার সময় ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে দেশের জলসীমা অতিক্রম করে ভারতে চলে যান তারা।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ভারতে আটকে থাকা জেলেদের ফিরিয়ে আনার জন্য একাধিকবার আমি ভারতে গিয়েছি। দেশের জলসীমা অতিক্রম করায় ওই ১১ জেলেকে ভারতের আদালত ছয় দিনের কারাদণ্ডাদেশ দেন। কিন্তু দীর্ঘ আইনি জটিলতা থাকায় তাদের এতদিনেও কারামুক্ত করা যায়নি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বরগুনা,পাথরঘাটা,ঘূর্ণিঝড়,কারাভোগ,বাংলাদেশি,ভারত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close