লালমনিরহাট প্রতিনিধি

  ০৪ ফেব্রুয়ারি, ২০২৩

লালমনিরহাটে ‘নবাব সিরাজউদ্দৌলা’ মঞ্চায়িত

ছবি : প্রতিদিনের সংবাদ

লালমনিরহাটে মঞ্চস্থ হলো নাটক ‘নবাব সিরাজউদ্দৌলা’। ১৭৫৬ সালের ১৯ জুন থেকে ১৭৫৭ সালের ১৯ জুন পর্যন্ত ইংরেজ ও বাঙ্গালিদের মধ্যে ঘটে যাওয়া ঘটনা নিয়ে নির্মিত বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজুউদ্দৌলার নামে নির্মিত এ নাটকটি লালমনিরহাটে মঞ্চায়িত হওয়ায় হৃদয় কেড়েছে লালমনিরহাটের অসংখ্য দর্শকের।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাতে লালমনিরহাট পুরাতন জেলা পরিষদ মিলনায়তনে ‘নবাব সিরাজউদ্দৌলা’ এ নাটকটি মঞ্চায়িত হয়।

‘নাটক জীবন নয় কিন্তু জীবনটা নাটকের মতই এই শ্লোগানকে সামনে রেখে নবাব সিরাজউদ্দৌলা নাটকটিতে লালমনিরহাট বর্ণমালা থিয়েটারের প্রয়োজনা ও পরিবেশনায় বর্ণমালা থিয়েটারের একদল তরুণ অভিনয় শিল্পীরা অভিনয় করেন।

বর্ণমালা থিয়েটারের আয়োজনে এ অনুষ্ঠানে লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মতিয়ার রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (স্থানীয় সরকার) রফিকুল আলম, কবি ও সাহিত্যিক ফেরদৌসী বেগম বিউটি, লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, বর্ণমালা থিয়েটারের সভাপতি এন্তাজুর রহমান, সম্পাদক মতিয়ার রহমান, জেলা শিল্পকলা একাডেমির কর্মকর্তাবৃন্দ ও নাটক দেখতে আসা বিভিন্ন শ্রেণিপেশার কয়েকহাজার দর্শক উপস্থিত ছিলেন।

নাটক শেষে আমন্ত্রিত অতিথিরা বাংলা ও বাঙ্গালিকে তুলে ধরবে যে নাটক তা পূণরায় আয়োজন করার অনুপ্রেরণা যুগিয়ে তাদের অনুভূতি প্রকাশ করেন এবং অভিনেতাদের মাঝে পুরস্কার বিতরণ করে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,নবাব সিরাজউদ্দৌলা মঞ্চায়িত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close