সিরাজগঞ্জ প্রতিনিধি

  ০৪ ফেব্রুয়ারি, ২০২৩

কাজিপুরে খাসজমি দখলমুক্ত

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মাইজবাড়ি ইউনিয়নের ছালাভরা নার্সিং ট্রেনিং সেন্টারের পূর্ব পাশে খাসজমি দখলমুক্ত করলেন ইউএনও সুখময় সরকার। খাসজমিতে ঘর ওঠাচ্ছিল মৃত অলিমুদ্দিনের ছেলে শাহা আলম (ফায়ার সার্ভিস) ও জাহাঙ্গীর আলমরা। এমন খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ঘর উত্তোলনকারীদের কাছে জমির দলিল দেখতে চান। দলিলপত্র দেখাতে না পারায় উত্তোলনকারীর স্থাপনা উচ্ছেদ করে দখল মুক্ত করা হয়।

এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, শাহা আলম ফায়ার সার্ভিসে চাকরি করেন এবং জাহাঙ্গীর আলমও সরকারি চাকরি করেন। সেই দাপটে দলিল ছাড়াই জমি দখল করে রাখে। পূর্বের জোরদার সাইফুল ইসলাম বলেন, আমার দাদার ভোগদখলে ছিল। তার ধারাবাহিকতায় আমার দাদার মৃত্যুর পর আমরা ওই জমি ভোগদখল করে আসছি। হঠাৎ বছরখানেক আগে অলিমুদ্দিনের ছেলে শাহা আলম, জাহাঙ্গীর আলম নিজেদের জমি দাবি করে দখল নেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুখময় সরকার বলেন, দলিল যার জমি তার, দলিল ছাড়াত খাস খতিয়ানের জমি কেউ দখল করতে পারবে না। দখলে আসা ব্যক্তিকে দলিল দেখাতে বললে সে দলিল দেখাতে পারেনি। তাই তার বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহণ করি। অবৈধ দখলকারীদের হাত থেকে সরকারি সম্পত্তি উদ্ধারে এই অভিযান চলমান থাকবে।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দখল,কাজিপুর,খাসজমি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close